বরিশালে পু‌লি‌শ পেটালো আন্দোলনকারী‌রা

সংগৃহীত ছবি

বরিশালে পু‌লি‌শ পেটালো আন্দোলনকারী‌রা

অনলাইন ডেস্ক

বরিশালের কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকায় কোটা আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়া ঘটনা ঘটেছে। এই সময় ছাত্রদের নিক্ষিপ্ত ইটের আঘাতে গুরুতরভাবে আহত হয়েছেন মহানগরের উপ-পুলিশ কমিশনার আলী আশরাফ ভুঞা।

এছাড়াও আন্দোলনকারীদের মারধরে ও নিক্ষিপ্ত ইটে আরও দুই সাংবাদিক আহত হয়েছেন।  

বুধবার বেলা ১১ থেকে বরিশাল নগরীর হাতেম আলী কলেজ চৌমাথা, নথুল্লাবাদ ও বিশ্ববিদ্যালয়ের সামনে শুরু হওয়া শিক্ষার্থীদের বিক্ষোভ এবং পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া, অগ্নিসংযোগ, টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপের ঘটনা এখনো চলছে।

বরিশাল মহানগর পুলিশ কমিশনার জিহাদুল কবির বলেন, নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনালের সামনে সড়কে শিক্ষার্থীদের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ঘটনা ঘটে। এ সময় শিক্ষার্থীদের নিক্ষিপ্ত ইট এসে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভুঞার মুখের উপর আঘাত করে। এতে গুরুতর আহত হয়েছেন তিনি। বর্তমানে বরিশালে তার চিকিৎসা চলছে।

তিনি আরও জানান, শিক্ষার্থীদের হামলায় তাদের আরো অন্তত ৭/৮ জন পুলিশ সদস্য আহত হয়েছে।

প্রত্যক্ষদর্শী জানান, বেলা ১১টায় বরিশাল নগরীর সরকারী সৈয়দ হাতেম আলী কলেজের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এছাড়াও একই সময়ে নগরীর নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনালের সামনে অবস্থান নেয় সরকারি বিএম কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

নাম প্রকাশ না করার শর্তে এক প্রত্যক্ষদর্শী জানান, পৌনে একটার দিকে শিক্ষার্থীরা হা‌তেম আলী ক‌লেজ চৌমাথা এলাকায় এক‌টি মোটর সাইকেলে অগ্নিসংযোগ করে। তখন পুলিশ এসে টিয়ারসেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ শুরু করে। এ সময় পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ খবর নগরীর নথুল্লাবাদ এলাকায় পৌঁছুলে সেখানের আন্দোলনরত শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে উঠে। বেলা পৌনে দুইটার পর থেকে সেখানে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বন্দর থানার ওসি আব্দুর রহমান মুকুল জানান, শিক্ষার্থীরা বিক্ষোভ করছে। পুলিশ মোতায়েন রয়েছে।

news24bd.tv/কেআই