রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বোতলজাত পানির পরিবর্তে এলো জগ-মগ

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বোতলজাত পানির পরিবর্তে এলো জগ-মগ

অনলাইন ডেস্ক

প্লাস্টিকের বোতল ব্যবহার নিরুৎসাহিত করতে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বোতলজাত পানির জায়গায় এখন ব্যবহার হচ্ছে জগ আর মগ।

আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের প্রেস সচিব শফিকুল আলমের দেওয়া এক পোস্টে এ তথ্য জানানো হয়।

পোস্টে তিনি বলেন, রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় কয়দিন আগেও সর্বত্র ছিল বোতলজাত পানির ব্যবহার। প্রত্যেক ডাইনিং টেবিলে দেখা যেত হাফ লিটার পানির বোতল।

অতিথিরাও খেতেন সেই পানি।

কিন্তু অন্তর্বর্তী সরকার দায়িত্ব নেয়ার পর গত কয়েক সপ্তাহে সেই চিত্র একেবারেই বদলে গেছে। প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের কার্যালয়ের কোথাও এখন আর বোতলজাত পানির ব্যবহার নেই। সেই জায়গায় এসেছে জগ আর মগ।

ওই পোস্টে শফিকুল আলম আরও জানান, বৃহস্পতিবার (২৯ আগস্ট) উপদেষ্টা পরিষদের সাপ্তাহিক সভা অনুষ্ঠিত হয়েছে এবং সেই সভাতেও টেবিলে ছিল পানির কাচের জগ আর গ্লাস।

উদ্যোগটি নিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান। মন্ত্রিসভার অন্য সদস্যদেরও প্লাস্টিকের বোতল ব্যবহার না করতে অনুরোধ করেছে তিনি।

প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. ইউনূস বিষয়টির অনুমোদন দিয়েছেন। এর ফলে যমুনা কার্যকরভাবে প্লাস্টিক বোতলমুক্ত অঞ্চলে পরিণত হয়েছে।

news24bd.tv/তৌহিদ