প্রয়োজনীয় সংস্কার শেষে নির্বাচন: মির্জা ফখরুল

মির্জা ফখরুল ইসলাম আলমগীর

প্রয়োজনীয় সংস্কার শেষে নির্বাচন: মির্জা ফখরুল

অনলাইন ডেস্ক

প্রয়োজনীয় সংস্কার শেষে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা জানান।  বৈঠকে বিএনপি মহাসচিবের সঙ্গে দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সালাহউদ্দিন আহমেদও অংশ নেন।  

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার আহ্বানে বৈঠক করতে আজ বিকেল পৌনে ৪টার দিকে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় যায় বিএনপির প্রতিনিধি দলটি।

বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন মির্জা ফখরুল।    

ফখরুল বলেন, আমরা অন্তর্বর্তী সরকারকে নির্বাচন অনুষ্ঠানে সম্ভাব্য কোনো সময় দেয়নি। যৌক্তিক একটি সময়ে সরকারই নির্বাচনের তারিখ দেবে বলে আশা করি।  

প্রধান উপদেষ্টার আমন্ত্রণে যমুনায় বিএনপি নেতারাপ্রধান উপদেষ্টার আমন্ত্রণে যমুনায় বিএনপি নেতারা বিএনপির পক্ষ থেকে নির্বাচন অনুষ্ঠানের সম্ভাব্য কোনো তারিখ চাওয়া হয়েছে কি না জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ‘না, আমরা কোনো তারিখ বলিনি।

উনারাই (অন্তর্বর্তীকালীন সরকার) তো তারিখ বলবেন। ’ 

দেড় ঘণ্টাব্যাপী আলোচনা ফলপ্রসূ হয়েছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‘ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা অত্যন্ত আশাবাদী অন্তর্বর্তীকালীন সরকার নিয়ে। তারা তাদের আন্তরিকতা, দেশপ্রেম এবং যোগ্যতা দিয়ে খুব দ্রুতই একটা স্ট্যাবল অবস্থায় নিয়ে আসতে পারবেন। একইসঙ্গে তারা একটা নির্বাচনের দিকেও যেতে পারবেন। প্রয়োজনীয় সংস্কারও করবেন। ’

আরও পড়ুন... যে কারণে বঙ্গবন্ধু পরিবারের নিরাপত্তা বিধান বাতিল করা হলো

এর আগে দুপুরে প্রধান উপদেষ্টার কার্যালয়ে উপদেষ্টা পরিষদের সভা হয়। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের সুরক্ষার জন্য প্রণীত ‘জাতির পিতার পরিবারের সদস্যদের নিরাপত্তা আইন ২০০৯’ বাতিলের সিদ্ধান্তে অনুমোদন দেয় উপদেষ্টা পরিষদ। আইনটি বাতিল হলে বঙ্গবন্ধু পরিবারের কেউ আর বিশেষ নিরাপত্তা পাবেন না।

এ ছাড়া বৈঠকে গুমবিরোধী আন্তর্জাতিক চুক্তিতে বাংলাদেশের পক্ষভুক্ত হওয়ার প্রস্তাবও অনুমোদন‌ দেওয়া হয়েছে।

news24bd.tv/আইএএম