মালদ্বীপে বিএনপি নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত ডা. মুক্তার আলী

মালদ্বীপে বিএনপি নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত ডা. মুক্তার আলী

মালদ্বীপ প্রতিনিধি

পতিত হাসিনা সরকারের নির্যাতনের শিকার চক্ষু বিশেষজ্ঞ ডাক্তার মুক্তার আলী লস্কর মালদ্বীপ বিএনপি নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত হয়েছেন। স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের দুঃশাসনের আমলে ওএসডি করা হয়েছিলো তাকে। এসময় রেহাই পাননি তার সহধর্মিণী মিসেস জেবাউন নাহার। তারা দুজনই ঢাকা পিজি হাসপাতালে কর্মরত ছিলেন।

আওয়ামী সরকারের নির্যাতন থেকে জীবন বাঁচানোর তাগিদে বাধ্য হয়ে পাড়ি জমান দ্বীপরাষ্ট্র মালদ্বীপে। সেখানেও থেমে ছিলেন না মুক্তার আলী। মালদ্বীপে বসবাস করেও বিগত হাসিনা সরকারের বিরুদ্ধে প্রতিটি আন্দোলনে কোনও না কোনভাবে তার  অংশগ্রহণের প্রচেষ্টা অব্যাহত রাখেন।

বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনে খুনি হাসিনার পদত্যাগের মাধ্যমে অর্জিত স্বাধীনতার পর, দেশগঠনে নিজের অংশগ্রহণের প্রত্যয় ব্যক্ত করেছেন মুক্তার আলী।

চাকুরী জীবনের ১৬ বছর ওএসডি থাকার পর দেশে ফিরবেন বলে জানান ডা. মুক্তার আলী লস্কর। প্রবাসে থাকাকালীন তিনি বিএনপি কর্মীদের বিনা অর্থে চিকিৎসা সেবা দিয়েছিলেন।

১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) মালদ্বীপ বিএনপি'র তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক আব্দুল কাদের শিকদার এর আয়োজনে রাজধানী মালের স্থানীয় একটি রেস্টুরেন্টে ডা. মুক্তার আলি লস্কর এর বাংলাদেশের শুভাগমন উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মালদ্বীপ বিএনপি'র সভাপতি মোঃ খলিলুর রহমান।

news24bd.tv/JP

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর