রংধনুর রফিক ও মিজানের ফাঁসি চেয়ে মানববন্ধন

রংধনুর রফিক ও মিজানের ফাঁসি চেয়ে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

খুন, জমি দখল, নারী নির্যাতন, মানি লন্ডারিংসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমে যুক্ত থাকার অভিযোগে রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম ও ভাই আওয়ামী লীগ নেতা মিজানের ফাঁসি চেয়ে মানববন্ধন করেছে রূপগঞ্জের ভুক্তভোগী কয়েকশ পরিবার।

তাদের দাবি, আওয়ামী লীগ সরকার ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার সহযোগিতায় ডিম ব্যবসায়ী থেকে রাতারাতি হাজার কোটি টাকার মালিক বলে যান রফিক ও মিজান। রফিককে গ্রেপ্তারের পাশাপাশি দখল নেয়া সেসব সম্পত্তি ফিরিয়ে দেয়ার দাবিও জানান তারা।

মাত্র ৯ বছরের শিশু সন্তান স্বাধীনকে হত্যার দাবি জানিয়ে মা ঝর্ণা বেগম বলেন, শিশু স্বাধীনকে হত্যার পর মরদেহ যাতে শনাক্ত না হয় এজন্য থেঁতলে দেওয়া হয় তার মুখ, অ্যাসিডে ঝলসে দেওয়া হয় শরীর।

এমনকি লাশ গুম করতে হত্যার পর মরদেহ ফেলে দেওয়া হয় বালু নদীতে।

পরিবারের দাবি, এসব হত্যায় যুক্ত রূপগঞ্জের আলোচিত সন্ত্রাসী বাহিনী আণ্ডা রফিক ও কুত্তা মিজান। রফিকের নির্দেশে মিজান গুলি করে হত্যা করে দ্বীন ইসলামকে। আর পরিবার জমি দিতে রাজি না হওয়ায় হত্যা করা হয় স্বাধীনকে।

মানববন্ধনে অংশ নেয়া শত শত মানুষের এই সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। কারোর বাড়ি দখল করে পথের ফকির করেছেন, কেউ দখলে বাধা দিয়ে হয়েছেন নির্মম নির্যাতনের শিকার৷

রংধনু গ্রুপের এই দখলদারি, হত্যা ও নির্যাতন থেকে বাদ যায়নি সনাতন ধর্মের মানুষরাও। তারাও এই খুনি, চাঁদাবাজদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।

জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে প্রাণহানির ঘটানোর পাশাপাশি রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম ও মিজানুর রহমানের বিরুদ্ধে খুনসহ ২০টিরও বেশি মামলা রয়েছে। সম্প্রতি গ্রেপ্তার হয়েছে মিজান। রফিককে দ্রুত গ্রেপ্তার করে শাস্তি দেয়ার পাশাপাশি ভুক্তভোগীদের ভিটা মাটি ফিরিয়ে দেয়ার দাবি জানান তারা।

news24bd.tv/FA