জিয়াউল আহসানসহ সাবেক ১০ ঊর্ধ্বতন সেনা ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

সিএমএম আদালত, ঢাকা

জিয়াউল আহসানসহ সাবেক ১০ ঊর্ধ্বতন সেনা ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর প্রধানকে অপহরণ, গুম ও হত্যার উদ্দেশে ষড়যন্ত্রের পরিকল্পনার অভিযোগে শেখ হাসিনার নিরাপত্তা উপদেষ্টা ও সেনা কর্মকর্তা জিয়াউল আহসানসহ ১০ জন সাবেক ঊর্ধ্বতন সেনা ও পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে সিএমএম কোর্টে মামলা করা হয়েছে।  

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে এ মামলা করেন বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত নিরাপত্তা বাহিনীর প্রধান নিরাপত্তা কর্মকর্তা লে. ক. (অব.) মো. তৌহিদুল ইসলাম চৌধুরী।  

এ দিন আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে অভিযোগটি নিউমার্কেট থানায় এফআইআর হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন। বাদীপক্ষে অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার শুনানি করেন।

মামলায় আসামিরা হলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিরক্ষা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারেক আহমেদ সিদ্দিক, ডিজিএফআইয়ের সাবেক ডিজি মেজর জেনারেল (অব.) মো. সাইফুল আবেদীন, র্যাবের সাবেক প্রধান মেজর জেনারেল জিয়াউল আহসান (বরখাস্ত), ডিবির সাবেক ডিসি মো. আব্দুল বাতেন, মো. মোখলেসুর রহমান, ডিবির সাবেক এডিসি গোলাম মোস্তফা রাসেল, গোলাম সাকলাইন, ডিবির সাবেক এসি মাহমুদ নাসের জনি, ডিবির সাবেক পরিদর্শক মো. আবু আজিফ ও সিরাজুল ইসলাম খান।  

মামলার আবেদনে বলা হয়, বাদী তৌহিদুল ইসলামকে ২০১৮ সালের ২৭ ডিসেম্বর এলিফ্যান্ট রোডের বাসা থেকে সাদা পোষাকে তুলে নিয়ে যায়। দুই দিন গুম করে রাখার পর ২৯ ডিসেম্বর তাকে দুটি ভুয়া মামলা দিয়ে কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। পরে জামিন পেয়ে তিনি এসব বিষয়ে অভিযোগ জানাতে থানায় গেলেও নথিভুক্ত করা হয়নি সাধারণ ডায়েরিও (জিডি)।

news24bd.tv/আইএএম