ফজলুল হক হলে যুবককে পিটিয়ে হত্যা: আরও ৩ ঢাবি শিক্ষার্থী গ্রেপ্তার 

আটক কয়েকজনকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ

ফজলুল হক হলে যুবককে পিটিয়ে হত্যা: আরও ৩ ঢাবি শিক্ষার্থী গ্রেপ্তার 

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফজলুল হক মুসলিম হলে চোর সন্দেহে এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় আরও তিন শিক্ষার্থীকে আটক করেছে শাহবাগ থানা-পুলিশ। তারা হলেন আল হুসাইন সাজ্জাদ,  আহসানউল্লাহ ও ওয়াজিবুল আলম। এ নিয়ে এ ঘটনায় ঢাবির মোট ৬ শিক্ষার্থী গ্রেপ্তার হলেন।   

এর আগে ছাত্রলীগের হল শাখার উপ-বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক থেকে পদত্যাগকৃত ও পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জালাল আহমেদ, মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ সুমন এবং পুষ্টি ও খাদ্যবিজ্ঞান ইনস্টিটিউটের শিক্ষার্থী মোত্তাকিন সাকিনকে গ্রেপ্তার করা  হয়।

আটকদের মধ্যে একজন ছাত্রলীগ নেতা বলে জানা গেছে।  

গত ১৮ সেপ্টেম্বর রাত পৌনে ৮টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের মূল ভবনের অতিথি কক্ষে চোর সন্দেহে অজ্ঞাতনামা কিছু লোক এক ব্যক্তিকে চড় থাপ্পড় ও মারধর করে। পরে হলের দক্ষিণ ভবনের অতিথি কক্ষে তাকে আবারও বেধড়ক মারপিট করা হয়। একপর্যায়ে তার অচেতন হয়ে পড়ার সংবাদ পেয়ে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন আবাসিক শিক্ষক তাকে ঢাকা মেডিকেল কলেজের জরুরি বিভাগে নিয়ে যান।

সেখানে কর্তব্যরত চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই ঘটনায় শাহবাগ থানায় জানালে পুলিশ মৃতদেহের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করে। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত সম্পন্ন করে নিহতের লাশ তার আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। নিহতের নাম তোফাজ্জল হোসেন (৩৫)।

ওই ঘটনা সংক্রান্তে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি হত্যা মামলা দায়ের করে। মামলা রুজু হওয়ার পর তদন্ত কর্মকর্তা ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  
news24bd.tv/আইএএম