সমন্বয়ক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে আটক ৯

সমন্বয়ক পরিচয়ে চাঁদাবাজি করতে গিয়ে আটক ৯

অনলাইন ডেস্ক

সিলেটের কোম্পানীগঞ্জে ‘সমন্বয়ক’ পরিচয়ে গভীর রাতে বালু ও পাথর বহনকারীদের কাছে চাঁদা দাবি করার অভিযোগে ৯ জনকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা। বুধবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাত দুইটার দিকে উপজেলার দয়ারবাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ১১ জনকে আসামি করে স্থানীয় থানায় মামলা করা হয়েছে।

আটককৃতরা হলেন, কোম্পানীগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি ও বুড়দেও গ্রামের রশিদ আলীর ছেলে সাবেক ছাত্রলীগের কর্মী আবু সাঈদ রবিন (২২), একই গ্রামের আব্দুল হান্নানের ছেলে ও উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শাহজাহান আহমদ (২৯), কোম্পানীগঞ্জ উপজেলা জামায়াতের সাবেক আমীর পাড়ুয়া নোয়াগাঁও গ্রামের মৃত আব্দুল হকের ছেলে আরিফ হাসান জুবায়ের (২৭), টুকেরবাজারের আনোয়ার হোসেনের ছেলে মো. রাজন মিয়া (২৫), পাড়ুয়া শাকেরা এলাকার আব্দুল বাছেদের ছেলে দিদার হোসেন (২৫), কাঠালবাড়ী গ্রামের বাহার মিয়ার ছেলে সেলিম মিয়া (২৫), শাহ আরফিন এলাকার মো. হাইদুল ইসলামের ছেলে মো. রফিকুল ইসলাম (২৬), বটেরতল গ্রামের সাইফুল ইসলামের ছেলে নাসির মিয়া (২৫), বাহাদুরপুর গ্রামের মো. কালু ভুঁইয়ার ছেলে সোলায়মান (২৭)।

আটককৃতদের মধ্যে আবু সাঈদ রবিন, শাহজাহান আহমদ ও আরিফ হাসান জুবায়ের কোম্পানীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হিসাবে বিভিন্ন কর্মসূচিতে ছিলেন। পাশাপাশি উপজেলার বিভিন্ন সরকারি দপ্তরে সমন্বয়ক পরিচয়ে দুর্নীতিমুক্ত সরকারি সেবা নিশ্চিত সভা করতেও দেখা গেছে।

মামলার এজাহার থেকে জানা যায়, বুধবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাত ১২টার দিকে এলাকাবাসী জানতে পারেন সমন্বয়ক পরিচয়ে কয়েকজন লোক স্থানীয় বারকি নৌকার মাঝি ও বালু পাথর উত্তোলন শ্রমিকদের কাছে চাঁদা চাচ্ছেন। চাঁদার বিনিময়ে তারা সাদা পাথর ও ধলাই নদী হতে অবৈধভাবে বালু-পাথর উত্তোলনের সুযোগ করে দেবেন।

এমন খবর পেয়ে স্থানীয় শতাধিক লোক রাত দেড়টার দিকে সেখানে উপস্থিত হয়ে তাদের ঘেরাও করেন। তখন সমন্বয়ক পরিচয়দানকারীরা উত্তেজিত হয়ে তাদের হুমকি-ধামকি দিয়ে চলে যেতে বলেন। পরের বিষয়টি স্থানীয় গণমান্যদের অবগত করে সমন্বয়ক পরিচয়দানকারীদের আটক করে কোম্পানীগঞ্জ থানা পুলিশের কাছে সোপর্দ করে এলাকাবাসী। তবে ৯ জনকে আটক করা গেলেও ২ জন পালিয়ে যান।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদিউজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘চাঁদাবাজির অভিযোগে আজ (বৃহস্পতিবার) থানায় একটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত ৯ জনকে গ্রেপ্তার করে আদালত প্রেরণ করা হয়েছে।

news24bd.tv/JP