হেডের আগ্রাসনে গুড়িয়ে গেলো ইংল্যান্ড

হেডের আগ্রাসনে গুড়িয়ে গেলো ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

নিজেদের ঘরের মাঠে অজি ব্যাটার ট্রাভিস হেডের তাণ্ডবে রীতিমতো উড়ে গেলো ইংলিশরা। ৩১৬ রানের টার্গেট দিয়েও পাত্তা এতোটুকুও পাত্তা পায়নি ইংল্যান্ড। এতে করে ৩৬ বল হাতে রেখে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) ট্রেন্ট ব্রিজে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে একাই ১৫৪ রানের অপরাজিত ইনিংস খেলে অজিদের জেতালেন হেড।

ইংলিশদের পক্ষে ১টি করে উইকেট নিয়েছেন ম্যাথু পট, লিয়াম লিভিংস্টোন ও জ্যাকব বেথেল।

এদিকে রান তাড়ায় নেমে শুরুতে অবশ্য হোঁচট খেয়েছিলো অজিরা। দলের খাতায় ২০ রান যোগ হতেই পটের শিকার হয়ে ক্রিজ ছাড়েন অধিনায়ক মিচেল মার্শ। এরপর স্টিভ স্মিথকে নিয়ে রানের চাকা সচল রাখেন হেড।

তবে স্মিথকে ক্রিজে স্থায়ী হতে দেননি লিভিংস্টোন। ২৮ বলে ৩২ রান করে তিনি মাঠ ছাড়েন। ৭৩ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৩২ রানে আউট হন ক্যামেরন গ্রিনও।

চতুর্থ উইকেটে হেডকে যোগ্য সঙ্গ দেন মার্নাস লাবুশেন। দুজনের শক্ত জুটিতে আঘাত হানতে পারেননি ইংলিশ বোলাররা। মারকুটে ব্যাটিংয়ে সেঞ্চুরির পর দেড় শতকে পৌঁছে যান হেড। ১২৯ বলে ২০ চার ও ৫ ছক্কায় দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। তাকে সঙ্গ দেয়া লাবুশেন ৭ চার ও ২ ছক্কায় ৬১ বলে ৭৭ রানে অপরাজিত থাকেন।

টস জিতে শুরুতে ব্যাট করা ইংল্যান্ড অবশ্য সংগ্রহটা আরও বেশি করতে পারত। অজিদের সামনে ৩৫০ রানের লক্ষ্য দাঁড় করানোর সুযোগ ছিল তাদের সামনে। তবে বেন ডাকেট ও উইল জ্যাকসের বিদায়ের পর বাকিরা খুব একটা সুবিধা করতে পারেননি। বিশেষ করে মিডল অর্ডারের ব্যর্থতা পিছিয়ে পড়ে ইংল্যান্ড।

ডাকেট ৯১ বলে ১১ চারের মারে ৯৫ রান করেন। জ্যাকস ৫৬ বলে ৫ চার ও ২ ছক্কায় ৬২ রান করেন। দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ৩৯ রান করেন হ্যারি ব্রুক। বাকিদের ব্যর্থতায় ৪৯.৪ ওভারে ৩১৫ রানে থামে ইংলিশদের ইনিংস। অজিদের হয়ে ৩টি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা ও লাবুশেন।

এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকে আগামী শনিবার দ্বিতীয় ওয়ানডেতে অজিদের মুখোমুখি হবে ইংলিশরা।

news24bd.tv/SC