চাঁদাবাজি করতে গিয়ে শিক্ষার্থীদের হাতে আটক ৩ ভুয়া সাংবাদিক

সংগৃহীত ছবি

চাঁদাবাজি করতে গিয়ে শিক্ষার্থীদের হাতে আটক ৩ ভুয়া সাংবাদিক

সিলেট প্রতিনিধি 

সিলেটর দক্ষিণ সুরমায় চাঁদাবাজি করতে গিয়ে ছাত্র-জনতার হাতে ৩ ভুয়া সাংবাদিক আটক হওয়ার খবর পাওয়া গেছে। বুধবার (২৮ আগষ্ট) সন্ধ্যায় সিলেটের দক্ষিণ সুরমার গোঠাটিকর বিসিক শিল্প নগরীর ওয়েন্ডার বেকারীতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দৈনিক যুগ-যুগান্তর পত্রিকার সিলেট ব্যুরো চীফ কামরুল হাসান জুলহাস, স্টাফ রিপোর্টার (ফেসবুক পেইজ) সিলেট চিত্র ও যুব মহিলা লীগের নেত্রী লাকি আক্তার ওরফে লাকি আহমেদ, দৈনিক বিকেল বার্তার সিলেট প্রতিনিধি রানা নামের ৩ প্রতারক দীর্ঘ দিন যাবত সিলেট বিসিকের বিভিন্ন প্রতিষ্ঠানে পত্রিকার সম্পাদকদের নাম ভাঙ্গিয়ে মাসিক চাঁদা দাবী করে আসছিলো।

বুধবার (২৮ আগস্ট) সন্ধ্যায় বিসিকের ওয়েন্ডার বেকারীতে গিয়ে ১ লক্ষ টাকা চাঁদা দাবী করলে ওই প্রতিষ্ঠানের কর্মচারীরা সাংবাদিকদের ভয়ে বেকারীর মালিককে খবর দেন।

পরবর্তীতে মালিক এসে জিজ্ঞেস করেন, কেন টাকা দিতে হবে। এতে সাংবাদিক পরিচয় দেওয়া চাঁদাবাজরা ক্ষেপে গিয়ে বেকারীর মালিকের বিরুদ্ধে সংবাদ করবেন বলে হুমকি দিতে থাকেন।

ওই সময় বেকারীর মালিক পক্ষ স্থানীয় ব্যবসায়ীদের বিষয়টি অবগত করলে মুহূর্তে খবরটি ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে দলে-দলে ছাত্র জনতা জড়ো হতে থাকেন এবং তাদের আটক করেন।

এরমধ্যে ছাত্র-জনতা এই তিন ভূয়া সাংবাদিকে খানিক উত্তম-মাধ্যম দেন।

এক পর্যায়ে জনতার রোষানল থেকে রক্ষা করতে গোঠাটিকর এলাকার স্থানীয় বাসিন্দা বিসিকের ব্যবসায়ী ও সিলেট দৈনিক আধুনিক কাগজের সম্পাদক মঈন উদ্দিন আহমদকে খবর দেওয়া হয়। তিনি এসে উপস্থিত ছাত্র-জনতা ও ব্যবসায়ীদের শান্তনা দেন এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

পরে এই তিন সাংবাদিক উপস্থিত ব্যবসায়ী ও ছাত্র-জনতার কাছে ক্ষমা চান এবং ধরণের কাজ করবেন না বলে মুচলেকা দিলে,  জনতা তাদের ছেড়ে দেয়।

স্থানীয়রা জানায়, লাকি আহমেদ সিলেট মহানগর যুব মহিলা লীগের  সাংগঠনিক সম্পাদক। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলায়। সে দীর্ঘ দিন ধরে সিলেটের মানুষকে নানাভাবে ব্ল্যাক মেইল করে আসছিলো। দেশের সরকার পরিবর্তন হলে, তার নানা অপরাধ ঢাকতে সাংবাদিকতাকে পেশা হিসেবে বেছে নেয়।

অপর দিকে কামরুল হাসান জুলাহাসের গ্রামের বাড়ি জামালগঞ্জে। সে আওয়ামীলীগ সরকারের আমলে একটি প্রকল্প হাতে নিয়ে ২৫ লক্ষ টাকা আত্মসাত করে।

দৈনিক বিকেল বার্তার সিলেট প্রতিনিধি রানা পেশায় একজন ছিনতাইকারী। তার বিরুদ্ধে সিলেটে চিনির অবৈধ ব্যবসার সাথে জড়িতের কাছ থেকে মাসিক ৫২ হাজার টাকা চাঁদা নেওয়ার অভিযোগ আছে।

ওয়েন্ডার বেকারীর মালিক জানান, এরা দীর্ঘ দিন ধরে সিলেট বিসিকের অনেক ব্যবসায়ীকে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজী করে আসছিলো। আমাকেও অনেকবার হুমকি দেয়। অবশেষে তাদের মুখোশ উন্মোচন হলো।

news24bd.tv/JP