বিক্ষোভকারীদের হামলার শিকার গাইবান্ধা জেলা আওয়ামী লীগ সভাপতি

আবু বকর সিদ্দিক

বিক্ষোভকারীদের হামলার শিকার গাইবান্ধা জেলা আওয়ামী লীগ সভাপতি

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় কোটাবিরোধী আন্দোলনকারীদের সাথে ছাত্রলীগ ও পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এসময় জেলা আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে আবু বকর সিদ্দিককে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

আবু বকর সিদ্দিকের পারিবারিক সূত্রে যানা যায়, বিক্ষোভকারীরা জেলা আওয়ামী লীগ অফিস ভাঙচুর করার সময় আহত হন তিনি।

এসময় তার ঘাড়, পিঠ ও ডান হাতে গুরুতর আঘাত লাগে। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এর আগে আজ সকাল সাড়ে ১০টা থেকে জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দলবেঁধে পৌরপার্কে সমবেত হয়। সেখান থেকে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরে শহরের ১নং রেলগেটের সামনে অবস্থান নিয়ে সড়ক এবং রেলপথ অবরোধ করে।

এ সময় সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকে। বিক্ষোভ এবং অবরোধ চলাকালীন সময়ে আন্দোলনকারীরা দেশব্যাপী কোটা সংস্কার আন্দোলনের শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদ জানান।

সকাল সাড়ে ১১টা থেকে ঘণ্টাব্যাপী তাদের অবরোধ চলে। অবোরোধ শেষের দিকে ছাত্রলীগের সাথে তাদের ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এসময় তারা রেলগেট সংলগ্ন জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালায় এবং অফিসের সামনে রাখা ১১টি মোটরসাইকেল ভাঙচুর ও অগ্নি সংযোগ করে।

পরে অফিসের ভেতরের আসবাবপত্র ভাঙচুর করে। পাশাপাশি শহরের বেশকিছু ফেস্টুন ব্যানার ভাংচুর করে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কাঁদনে গ্যাস নিক্ষেপ করে। এতে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায়।

new24bd.tv/FA

এই রকম আরও টপিক