বিশ্ববিদ্যালয় বন্ধের পর পাল্টা আল্টিমেটাম ঢাবির শিক্ষার্থীদের

বিশ্ববিদ্যালয় বন্ধের পর পাল্টা আল্টিমেটাম ঢাবির শিক্ষার্থীদের

অনলাইন ডেস্ক

সিণ্ডিকেট সভা শেষে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা এবং শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়ার পর পাল্টা নোটিশ দিয়েছে ঢাবির শিক্ষার্থীরা। নোটিশে তারা রেজিস্টার অফিস, ভিসির কার্যালয়, সিনেট, আবাসিক শিক্ষকদের বাংলোসহ সবধরনের অফিশিয়াল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার পাশাপাশি ক্যাম্পাসে রাজনীতি নিষিদ্ধের কথা জানিয়েছে।

এছাড়া পাল্টা আল্টিমেটাম দিয়েছে ঢাবির সাধারণ শিক্ষার্থীরা। আজ বুধবার (১৭ জুলাই) বিকাল ৪টার মধ্যে ভিসির বাংলোসহ সকল আবাসিক শিক্ষকদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সংশ্লিষ্ট আবাসন ত্যাগের নির্দেশ দেয়া হয় ওই নোটিশে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে দেওয়া নোটিশে যা যা আছে:

১. ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার অফিস, ভিসির কার্যালয়, সিনেট, আবাসিক শিক্ষকদের বাংলোসহ সকল অফিশিয়াল কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হল।

২. আজ বুধবার (১৭ জুলাই) বিকাল ৪টার মধ্যে ভিসির বাংলোসহ সকল আবাসিক শিক্ষকদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সংশ্লিষ্ট আবাসন ত্যাগের নির্দেশ দেয়া হল।

৩. ক্যাম্পাস থেকে বর্তমানে অবস্থান নেয়া সকল রাষ্ট্রীয় বাহিনীর সদস্যদের অবিলম্বে চলে যাবার জন্য নির্দেশ দেয়া হল।

৪. শিক্ষকদের সকল নোংরা রাজনীতি (সাদা দল, নীল দল, কালা দল ইত্যাদি) ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিষিদ্ধ করা হল।

৫. তৃতীয় শ্রেণি/চতুর্থ শ্রেণিতে কর্মরত সকল কর্মকর্তা কর্মচারীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে সব রাজনীতি নিষিদ্ধ করা হল।

news24bd.tv/SHS