বাকৃবিতে সকল প্রকার রাজনীতি নিষিদ্ধ

বাকৃবিতে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের আন্দোলনের মুখে নিষিদ্ধ হলো রাজনীতি।

বাকৃবিতে সকল প্রকার রাজনীতি নিষিদ্ধ

অনলাইন ডেস্ক

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সকল প্রকার রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে বুধবার রাতে রাজনীতি নিষিদ্ধের ঘোষণা দিয়ে এক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) রাজনীতি মুক্ত ক্যাম্পাসের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিলেন শিক্ষার্থীরা। বুধবার বিকেলে অনুষ্ঠেয় সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ে রাজনীতি বন্ধের বিষয়ে কোনো সিদ্ধান্ত না থাকায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাতেই আন্দোলন শুরু করেন।

পরে রাত ১১টার দিকে সিন্ডিকেট অধিবেশনের গৃহীত সিদ্ধান্ত সংশোধন করতে বাধ্য হয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। সংশোধিত বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের সকল প্রকার রাজনীতি, সভা-সমাবেশ, মিছিল-মিটিং নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগামী ১ সেপ্টেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালু হবে এবং বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ ও পিএইচডি ডরমেটরি আগামী ৩১ শে আগস্ট খুলে দেওয়া হবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহের শান্তি ও শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে ছাত্র-ছাত্রীদেরকে হল প্রশাসন কর্তৃক প্রণীত নীতিমালা যথাযথভাবে মেনে চলতে হবে এবং অনুষদের শিক্ষা ও গবেষণার সুষ্ঠু পরিবেশ বজায় রাখার স্বার্থে ছাত্র-ছাত্রীদেরকে ডিন কাউন্সিল কর্তৃক প্রণীত সমন্বিত নীতিমালা মেনে চলারও নির্দেশ দেয়া হয়।

news24bd.tv/TR