ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে শেষ বিদায় নিলেন অধ্যাপক মুঈদ রহমান

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বটতলায় তার জানাজা অনুষ্ঠিত হয়

ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে শেষ বিদায় নিলেন অধ্যাপক মুঈদ রহমান

ইবি প্রতিনিধি

নিজ কর্মস্থল ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) থেকে শেষ বিদায় নিলেন অর্থনীতি বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ও যুগান্তরের নিয়মিত কলাম লেখক অধ্যাপক মুঈদ রহমান। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের বটতলায় তার জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে বুধবার (১১ সেপ্টেম্বর) রাত সাড়ে আটটার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি।

পরিবার সূত্রে জানা যায়, বুধবার রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়ায় নিজ বাসায় অবস্থানকালে তার হঠাৎ বুকে ব্যথা শুরু হয়।

পরে কুষ্টিয়া সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. বেলাল আহমেদ তাকে মৃত ঘোষণা করেন। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তার মৃত্যু হয়েছে বলে জানান ওই চিকিৎসক।

এদিকে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আর্থিক ও প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত অধ্যাপক আ ব ম ড. ছিদ্দিকুর রহমান আশ্রাফীর ইমামতিতে তার জানাজা অনুষ্ঠিত হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী জানাজায় অংশগ্রহণ করেন।

পরে যোহরের নামাজ শেষে কুষ্টিয়া ডিসি কোর্ট চত্ত্বরে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে কুষ্টিয়ার সাদ্দাম বাজার সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

উল্লেখ্য, ১৯৬৪ সালের ৩০ জুন চাঁদপুর জেলার উত্তর মতলব উপজেলায় জন্মগ্রহণ করেন মুঈদ রহমান। তিনি বিশিষ্ট কলামিস্ট হিসেবে পরিচিত। এছাড়া তিনি মাতৃভূমির বিলাপ, সময়ের কথা ও কথা সামান্যই কথা বইয়ের রচয়িতা।

news24bd.tv/JP