ইবিতে ছাত্রলীগের রুমে মিলল গ্রেনেড ও পিস্তল

সংগৃহীত ছবি

ইবিতে ছাত্রলীগের রুমে মিলল গ্রেনেড ও পিস্তল

ইবি প্রতিনিধি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আবাসিক হলগুলোতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, মদের বোতল ও মাদক সেবনের সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (১৬ আগস্ট) বিকেল ৪টায় বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা অভিযান চালিয়ে এসব অস্ত্র উদ্ধার করে। পরে উদ্ধারকৃত অস্ত্রগুলো সেনাবাহিনীর কাছে হস্তান্তর করা হয়। অন্যদিকে মদের বোতল এবং ও মাদক সেবনের সরঞ্জামগুলো ইবি থানা পুলিশে হস্তান্তর করেন শিক্ষার্থীরা।

 

এসময় বিশ্ববিদ্যালয়ের পাঁচটি ছাত্র হল থেকে ১টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ৬টি বুলেট, ১টি গ্রেনেড, ১০টি রামদা, ৮টি চাপাতি, ১টি চাইনিজ কুড়াল, ২টি হকি স্টিক, ২টি হ্যান্ড স্টিক, ৬টি জিআই পাইপ, ৪৯টি রড, ৩টি লোহার শিক, পটকা বোমা ৩ প্যাকেট, ৫০০ গ্রাম ককটেল বারুদ, ২০০ গ্রাম পেট্রোল, ৩০০ পিস মার্বেল, ১৯টি খালি মদের বোতল, ২টি খালি ফেনসিডিলের বোতল, ৯টি ইয়াবা স্টিক, ৫টি গাঁজার বাঁশি ও ১০টি জন্মনিরোধক সামগ্রী উদ্ধার করা হয়।

এ বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, ‘স্বৈরাচার হাসিনার পতনের পর বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ছাত্রলীগের যে কক্ষগুলো ভেঙেছিলো শুধুমাত্র সেসব কক্ষ থেকে আমরা এসব দেশীয় অস্ত্রগুলো উদ্ধার করেছি। উদ্ধারকৃত সবকিছু সেনাবাহিনী এবং পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। সামনেও আমাদের এই উদ্ধার অভিযান চলমান থাকবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. শাহাদৎ হোসেন আজাদ বলেন, ‘এই বিষয়ে আমি মন্তব্য করতে রাজি নই। এর আগে এসব বিষয়ে প্রশাসনের কাছে কোনো তথ্য ছিল না। তাই সেসময় কোনো অভিযান চালানো হয়নি। উদ্ধারকৃত অস্ত্রগুলো সেনাবাহিনীর কাছে হস্তান্তর করে শিক্ষার্থীরা ভালো কাজ করেছে। পরবর্তীতে প্রশাসনের নির্দেশনা নিয়ে আরো অভিযান চালানো হবে। ’

news24bd.tv/DHL