এক সপ্তাহের মধ্যে একাডেমিক কার্যক্রম চালুর আশ্বাস ঢাবি উপাচার্যের

সংগৃহীত ছবি

এক সপ্তাহের মধ্যে একাডেমিক কার্যক্রম চালুর আশ্বাস ঢাবি উপাচার্যের

অনলাইন ডেস্ক

আগামী এক সপ্তাহের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম পূর্ণ মাত্রায় চালু করার আশা প্রকাশ করেছেন নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. নিয়াজ আহমদ খান। তিনি বলেন, 'আমরা এই মুহূর্তে শতভাগ নিখুঁত পরিস্থিতির জন্য অপেক্ষা করছি না। যতটুকু পারি শুরু করব। '

আজ বুধবার (২৮ আগস্ট) দুপুরে উপাচার্য কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

অধ্যাপক নিয়াজ আহমদ বলেন, 'আমার টিম এক সপ্তাহের মধ্যে পূর্ণ মাত্রায় কাজ শুরু করতে পারবে বলে আশা করছে। দায়িত্ব নেওয়ার পর থেকে আমরা ক্রমাগত অংশীজনদের সঙ্গে কথা বলে যাচ্ছি। সবার সঙ্গে সমঝোতার ভিত্তিতে বিশ্ববিদ্যালয়কে চালু করার চেষ্টা করছি। আবাসিক হল থেকে শুরু করে একাডেমিক কার্যক্রম চালু করা আমাদের প্রথম লক্ষ্য।

'

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সহিংসতার মধ্যে গত ১৭ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয় এবং খালি করা হয় হলগুলো।

গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের পরেরদিন আবাসিক হলসহ ক্যাম্পাস খুলে দেওয়া হলেও ফেরেনি সচলাবস্থা। শিক্ষার্থীদের দাবির মুখে ৮ আগস্ট বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মো. মাকসুদুর রহমানসহ প্রক্টরিয়াল বডির সবাই পদত্যাগ করেন। ১০ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এ এস মাকসুদ কামাল পদত্যাগ করেন। এরপর বিভিন্ন হলের প্রাধ্যক্ষ ও ডিনদের পদত্যাগের হিড়িকে প্রায় বন্ধ হয়ে যায় সকল কার্যক্রম।

গত মঙ্গলবার (২৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ৩০তম উপাচার্য হিসেবে ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক নিয়াজ আহমেদ খানকে নিয়োগ দেয় অন্তর্বর্তীকালীন সরকার। এদিন বিকেলেই কর্মস্থলে যোগ দেন তিনি। দেশের ক্ষমতাবদল এবং বিশ্ববিদ্যালয়ের অভিভাবক পরিবর্তন হলেও শিক্ষার্থীরা এখনও ক্লাসে ফেরেননি।

news24bd.tv/JP