শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন, ‘গণতন্ত্র মঞ্চের’ সমাবেশের ডাক

শিক্ষার্থীদের আন্দোলনকে সমর্থন, ‘গণতন্ত্র মঞ্চের’ সমাবেশের ডাক

নিজস্ব প্রতিবেদক

শিক্ষার্থীদের আন্দোলন কর্মসূচিতে সমর্থন জানিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে অভিভাবক সমাবেশ ডাকা হয়েছে। কাল বৃহস্পতিবার সকাল ১১টায় এ সমাবেশ ডাকা হয়।

আজ বুধবার রাত ৮টায় গণতন্ত্র মঞ্চের কেন্দ্রীয় পরিচালনা কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূমের সভাপতিত্বে মিটিংয়ে উপস্থিত ছিলেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, জাতীয় সমাজতান্ত্রিক দল- জেএসডির সহসভাপতি কে এম জাবির প্রমুখ।

শিক্ষার্থীদের ওপর গুলি করে ছয়জনকে হত্যা; পুলিশ, বিজিবি, র‍্যাবসহ রাষ্ট্রীয় বাহিনীগুলোর ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে, খুনিদের বিচার ও সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস নিশ্চিত করাসহ কোটা সংস্কারের ১ দফা দাবিতে আগামীকাল বৃহস্পতিবার ‘কমপ্লিট  শাটডাউন’ ঘোষণা করেছে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’।

ছাত্র সমাজের এই যৌক্তিক কর্মসূচিতে পূর্ণ সংহতি এবং সমর্থন জানিয়েছে গণতন্ত্র মঞ্চ।

নেতৃবৃন্দ বলেন, সরকারের প্রত্যক্ষ নির্দেশে নিরীহ শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। এই হামলার পুরো দায় যে সরকারের আজ সন্ধ্যায় প্রধানমন্ত্রীর  বক্তব্যে সেটা সুচতুরভাবে এড়িয়ে যাওয়া হয়েছে।

এই মর্মান্তিক হত্যাকাণ্ডের দায় যে সরকারের তাও  তিনি পাশ কাটিয়ে গেছেনএমনকি উদ্ভুত পরিস্থিতির সমাধান ও হত্যাকাণ্ডের বিচারের কোনো নির্দেশনা বা প্রতিশ্রুতিও প্রধানমন্ত্রী দিতে পারেন নাই। উপরন্তু এ সব হত্যাকাণ্ডের দায় তিনি বিরোধীদলগুলোর ঘাড়ে চাঁপিয়ে তার তার রাজনৈতিক বিরোধীদের ওপর নতুন করে নিপীড়ন চালানোর ক্ষেত্র তৈরির চেষ্টা করা হয়েছে। লক্ষ্য হচ্ছে সরকারের জুলুমের মসনদ আরও পোক্ত করা।

গণতন্ত্র মঞ্চ সরকারকে শিক্ষার্থীদের যৌক্তিক দাবি দীর্ঘসূত্রিতা এড়িয়ে দ্রুত সমাধানের উদ্যোগ নিতে আহ্বান জানায়। শিক্ষার্থীদের কর্মসূচিতে সংহতি জানাতে আগামীকাল সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে অভিভাবক সমাবেশের ডাক দেয় দলটি।

news24bd.tv/তৌহিদ