জীবনের নিরাপত্তা চাইলেন সোহেল তাজ

জীবনের নিরাপত্তা চাইলেন সোহেল তাজ

অনলাইন ডেস্ক

স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে নিজের জীবনের নিরাপত্তা চেয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সোহেল তাজ। গতকাল বুধবার (২৮ আগস্ট) রাতে তার পথে বাধা দেওয়াসহ এর আগেও ফোনে হুমকি পাওয়ায় স্বরাষ্ট্র উপদেষ্টার কাছে এ নিরাপত্তা আবেদন করেন তিনি।

আজ বৃহস্পতিবার (২৯ আগস্ট) স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) জাহাঙ্গীর আলম চৌধুরীর সঙ্গে দেখা করতে সচিবালয়ে আসেন সোহেল তাজ। এরপর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আরও পড়ুন: বাংলাদেশ থেকে ভারতে গ্যাস রপ্তানির বিষয়ে যা বললো জ্বালানি মন্ত্রণালয়

সোহেল তাজ জানান, স্বরাষ্ট্র উপদেষ্টা তার আবেদনের বিষয়টি দেখে ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়েছেন। এছাড়া ক্যান্টনমেন্টের মধ্যে তার পথরোধ করায় সেনাবাহিনী প্রধানের কাছেও অভিযোগ করা হবে বলে জানা তিনি। তার ব্যক্তিগত এবং পারিবারিক পরিচয়ের কারণে এটি একটি দুরভিসন্ধি বলেও উল্লেখ করেন তিনি।

এসময় তিনি রাজনীতিতে ফেরা বিষয়ে নিজের অবস্থান পরিষ্কার করেন।

বলেন, দেশের এই নোংরা-পচা, গলিত রাজনীতিতে আর কখনো ফিরবেন না তিনি।

তিনি বলেন, ছাত্র-জনতার গণঅভুত্থানের মধ্যে দিয়ে এই সরকার গঠিত হওয়ায় মানুষের প্রত্যাশাও তাদের কাছে বেশি। অন্তর্বর্তী সরকারকে অভিনন্দন। তবে সরকারের প্রথম দায়িত্ব আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ করা। প্রত্যেক মানুষের নিরাপদ নিশ্চিত করা।

আরও পড়ুন: গোপালগঞ্জ থেকে কতজন নিয়োগ পেয়েছেন আনসারে, জানালেন ডিজি 

সোহেল তাজ বলেন, কোনো সরকারের সময়ই ঘটে যাওয়া গুম, বিচার-বহির্ভূত হত্যা গ্রহণযোগ্য নয়। আওয়ামী লীগসহ সব দলেরই আত্ম সমালোচনা করা উচিত। তবে আওয়ামী লীগের যাদের বিরুদ্ধে মামলা হয়েছে সবাই দোষী নয়। বিষয়গুলো নিয়ে আরও সচেতন হওয়া জরুরি। সঠিক তদন্ত হওয়া প্রয়োজন।

news24bd.tv/SHS