শাকিবের ‘তুফান’র বিরুদ্ধে প্রতারণার অভিযোগ 

শাকিবের ‘তুফান’র বিরুদ্ধে প্রতারণার অভিযোগ 

আসছে ঈদুল আজহায় প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে শাকিব খান অভিনীত ‘তুফান’ সিনেমা। মুক্তি আগেই এই সিনেমা নিয়ে নানান আলোচনা-সমালোচনা শুরু হয়। ওঠে বিদেশে অর্থ পাচারের অভিযোগও। এবার নতুন করে যুক্ত হলো সিনেমা হল মালিকের সঙ্গে প্রতারণার অভিযোগ।

এমনিতেই সিনেমা হল মালিকদের এক ধরনের জিম্মি করেই অতিরিক্ত রেন্টাল দাবি করার অভিযোগ বেশ কয়েক দিন ধরেই চাউর আছে। এবার বগুড়ার ধুনটে অবস্থিত ‘ঝংকার’ সিনেমা হলের মালিক ঈশা খান গুরুতর অভিযোগ তুললেন প্রযোজনা প্রতিষ্ঠান আলফা আই-এর বিরুদ্ধে। ‘তুফান’ সিনেমা নিয়ে তার সঙ্গে প্রতারণা করা হয়েছে- এমনটাই দাবি করলেন তিনি। তার অভিযোগ, সিনেমা নিতে ঢাকায় এসে লাঞ্ছিত হন হল মালিক ঈশা খান ও তার মেয়ে ঈশিতা ইমু।

এ প্রসঙ্গে ঈশিতা বলেন, আমরা আলফা আই অফিসে যাই তুফান সিনেমাটি নিতে। আমরা তিন লাখ টাকা দিতে চাইলে তারা আমাদের জানায় অপজিশন পার্টি পাঁচ লাখ টাকা দিতে চেয়েছে। আমরাও তখন নিরুপায় হয়ে পাঁচ লাখ টাকা দিতে চেয়েছি। তিন লাখ ক্যাশে ও দুই লাখ টাকার চেক। এরপর তারা আমাদের সিনেমাটি দেবেন বলে কথা দেন এবং পরের দিন আসতে বলেন। আমরা যথারীতি পরের দিন অফিসে গেলে জানতে পারি, সিনেমাটি নাকি ৬ লাখ টাকায় অপজিশনকে দিয়ে দিয়েছেন। আমাদের আসতে বলে, আমাদের না জানিয়ে কেন অপজিশনকে দিয়ে দিলেন এটা জিজ্ঞেস করতেই আমাদের সঙ্গে খারাপ আচরণ করে সৌখিন নামে একটি ছেলে। তারপর আমরা প্রতিবাদ করায় ভেতর থেকে প্রযোজক শাহরিয়ার শাকিল এসে আমাদের এক ধরনের ধাক্কা দিয়েই বের করে দেওয়ার মতো আচরণ করেন।

বিষয়টি নিয়ে গণমাধ্যম থেকে প্রযোজক শাহরিয়ার শাকিলের কাছে জানতে চাওয়া হলে তিনি ব্যস্ত আছেন বলে এড়িয়ে যান।

এদিকে গণমাধ্যমের কাছে অভিযোগটি সাকিব সৌখিন অস্বীকার করেছেন।

বিষয়টি নিয়ে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির দ্বারস্থ হয়েছেন ঝংকার সিনেমা হলের মালিক। সংগঠন ব্যবস্থা না নিলে আইনি পদক্ষেপ নেওয়ার কথা জানিয়েছেন ‘ঝংকার’ সিনেমা হলের মালিক ও তার মেয়ে।

আরও পড়ুন: ‘তুফান’ নির্মাণের নামে টাকা পাচারের অভিযোগে মুখ খুললেন প্রযোজক 

‘তুফান’ সিনেমা একজন গ্যাংস্টারের গল্পে তৈরি হয়েছে। যেখানে উঠে আসবে নব্বই দশকের চিত্র। শাকিব খান ছাড়াও এই সিনেমায় আরও অভিনয় করেছেন অভিনেতা চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, কলকাতার মিমি চক্রবর্তীসহ অনেকেই।

news24bd.tv/TR