রাশিয়ায় বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে নিহত ৮

সংগৃহীত ছবি

রাশিয়ায় বাণিজ্যিক ভবনে অগ্নিকাণ্ডে নিহত ৮

অনলাইন ডেস্ক

রাশিয়ার রাজধানী মস্কোতে একটি অফিস ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে কমপক্ষে ৮ জন নিহত হয়েছেন। এর মধ্যে দুজন প্রাণ হারিয়েছেন জানালার মধ্য দিয়ে নিচে ঝাঁপ দিয়ে।

সোমবার (২৪ জুন) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, মস্কোর কাছে একটি বড় অফিস ভবনে অগ্নিকাণ্ডে অন্তত আটজন প্রাণ হারিয়েছেন বলে জানিয়েছেন সেখানকার গভর্নর আন্দ্রে ভোরোবিভ।

জরুরি বিভাগের কর্মকর্তাদের বরাত দিয়ে রাশিয়ার রাষ্ট্রীয় মালিকানাধীন সংবাদসংস্থা তাস নিউজ এজেন্সি জানিয়েছে, রাজধানীর প্রায় ২৫ কিলোমিটার (১৫.৫ মাইল) উত্তর-পূর্বে ফ্রাইজিনোতে ওই অগ্নিকাণ্ডের ঘটনায় মাত্র একজনকে উদ্ধার করা হয়েছে।

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে গভর্নর আন্দ্রে ভোরোবিভ বলেছেন, আগুন ছড়িয়ে যাওয়ার পর জানালা থেকে ঝাঁপ দেওয়ার পর দুজন নিহত হন এবং অফিসের অভ্যন্তর আগুনে বাকি ছয়জন মারা যান।

আন্দ্রে ভোরোবিভ আরও বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় ৩৪ বছর বয়সী এক ব্যক্তিকে গুরুতর অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এছাড়া আগুনে আহত দুই দমকলকর্মীকেও চিকিৎসা দেওয়া হচ্ছে। স্থানীয় জরুরি পরিষেবাগুলো জানিয়েছে, ওই ব্যক্তিই একমাত্র ব্যক্তি, যিনি আগুন থেকে উদ্ধার হয়েছেন।

তিনি বলেছেন, প্রায় ৩০ টি কোম্পানি ভবনটিতে অফিসের জায়গা ভাড়া নিয়েছিল। বিল্ডিংয়ের দুই কর্মচারীর ভাগ্য এখনও অজানা। অগ্নিকাণ্ডের ঘটনায় ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তদন্ত করছেন প্রসিকিউটররা।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়