টেবিলের তলানিতে থেকে হতাশার আসর শেষ মুম্বাইয়ের

টেবিলের তলানিতে থেকে হতাশার আসর শেষ মুম্বাইয়ের

অনলাইন ডেস্ক

পাঁচবারের আইপিএল শিরোপাধারী মুম্বাই ইন্ডিয়ানসের চলতি আসরের পারফরম্যান্স নিয়ে হতাশ মুম্বাই ফ্র্যাঞ্চাইজি। এবারের আইপিএল আসরে অবিশ্বাস্য কিছু করে দেখাতে পারেনি তারা। আগেই প্লে-অফ থেকে বিদায় নিতে হয়েছে দলটিকে।

শুক্রবার (১৭ মে) আইপিএলের গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে লক্ষ্ণৌর কাছে ১৮ রানে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে থেকে এবারের আসর থেকে বিদায় নিয়েছে মুম্বাই।

এর আগে ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে লক্ষ্ণৌ। তার জবাব দিতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৯৬ রানেই থামতে হয় মুম্বাইকে।

ব্যাটিংয়ে নেমে তৃতীয় বলেই দেবদূত পাডিক্কালকে হারিয়ে ইনিংস শুরু হয় লক্ষ্ণৌর। শুরুর এই ধাক্কা সামলে দ্বিতীয় উইকেটে ৪৮ রানের জুটি গড়েন লোকেশ রাহুল ও মার্কাস স্টয়নিস।

২৮ রানে স্টয়নিস বিদায় নিলে ভাঙে জুটি। তবে লড়তে থাকেন রাহুল। নিকোলাস পুরানকে নিয়ে বাড়াতে থাকেন রানের চাকা। পুরান হয়ে ওঠেন বিধ্বংসী। মাত্র ১৯ বলে ফিফটি স্পর্শ করেন তিনি যেখানে তার সঙ্গী রাহুলের দরকার হয় ৩৭ বল।

১০৯ রানের জুটিটি ভেঙে দেন নুয়ান থুসারা। ২৯ বলে ৫ চার ও ৮ ছক্কায় ৭৫ রানের বিধ্বংসী ইনিংস খেলে বিদায় নেন পুরান। আর ৪১ বলে ৫৫ রান করে ম্যাচজুড়ে দলকে ধরে রাখেন রাহুল। শেষদিকে আয়ুস বাধোনির ১০ বলে ২২ ও ক্রুনালের ৭ বলে ১২ রানের অপরাজিত ইনিংসে দুইশ ছাড়ানো সংগ্রহ পায় লক্ষ্ণৌ। মুম্বাইয়ের হয়ে সমান ৩টি করে উইকেট নেন থুসারা ও পিয়ুস।

রান তাড়ায় নেমে শুরুটা ভালো করেন মুম্বাইয়ের দুই ওপেনার রোহিত শর্মা ও ডেওয়াল্ড ব্রেভিস। চতুর্থ ওভার শেষ হওয়ার এক বল আগে নামে বৃষ্টি। কিছুক্ষণ খেলা বন্ধ থাকার পর ফের শুরু হলে তাণ্ডব চালাতে থাকেন রোহিত। যদিও তাদের ৮৮ রানের জুটি ভাঙে ব্রেভিস (২০) বিদায় নিলে। তবে ২৮ বলে পঞ্চাশ ছুঁয়ে ব্যাট চালানো বন্ধ করেননি রোহিত।

তিনে নামা সূর্যকুমার ডাক মেরে বিদায় নেওয়ার পরের ওভারেই উইকেট হারান রোহিত। ৩৮ বলে ১০ চার ও ৩ ছক্কায় ৬৮ রান করেন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মুম্বাই। তবে একপ্রান্ত আগলে লড়তে থাকেন নামান ধির। ২৫ বলে ফিফটি ছুঁয়ে তিনি অপরাজিত থাকেন ৬২ রানে। তার ২৮ বলের ইনিংসটি সাজানো ছিল ৪ চার ও ৫ ছক্কায়।

২৯ বলে ৭৫ রানের বিধ্বংসী ইনিংস খেলা নিকোলাস পুরান লুফে নেন ম্যাচসেরার পুরস্কার।

news24bd.tv/SC