কবে দেশে ফিরছেন ক্রিকেটাররা?

কবে দেশে ফিরছেন ক্রিকেটাররা?

অনলাইন ডেস্ক

টি২০ বিশ্বকাপে বাংলাদেশ দলের এবারের আসরের সমাপ্তি ঘটেছে বেশ হতাশার মধ্যে দিয়ে। সুপার এইটে কোয়ালিফাই করলেও ভারতের কাছে অস্ট্রেলিয়ার পরাজয় সেমিতে ওঠার দারুণ এক সুযোগ এনে দিয়েছিল বাংলাদেশের সামনে।

কিন্তু বহু হিসাব নিকেশের পরও কোনো কিছুই কাজে এলো না। সুপার এইটের একটি ম্যাচেও জয়ের দেখা মেলেনি বাংলাদেশের।

গতকাল সেন্ট ভিনসেন্টের আরনস ভেল স্টেডিয়ামে আফগানিস্তানের কাছে ব্যাটিং ব্যর্থতায় ৮ রানে হেরে গেলেন নাজমুল হোসেন শান্তরা। সেই পরাজয়ে শেষ হয়ে গেছে সব হিসেব। বাংলাদেশকে হারিয়ে অস্ট্রেলিয়ার মতো পরাশক্তির স্বপ্ন চুরমার করে প্রথমবারের মতো বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে আফগানরা।

ধারণা করা হচ্ছে, আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ খেলার পরদিনই দেশের উদ্দেশে যাত্রা করবেন ক্রিকেটাররা।

এখনও আনুষ্ঠানিকভাবে বিসিবি থেকে কিছু জানানো না হলেও, বৃহস্পতিবার দেশে আসার কথা রয়েছে শান্তদের। যদিও সব ক্রিকেটার এখনি ফিরবেন কি না তা বলা কঠিন। ছুটি কাটাতে থেকে যেতে পারেন ক্রিকেটারদের পাশাপাশি কোচিং স্টাফদের একাংশ। কারণ আপাতত তেমন কোনো ব্যস্ততা নেই বাংলাদেশ দলের।

এদিকে সেমিফাইনালের লাইনআপ অনুযায়ী, এই চার দলের মধ্যে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান। ত্রিনিদাদ ও টোবাগোতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে এই দুই দল। এরপর দ্বিতীয় সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে ইংল্যান্ড। এই ম্যাচটি হবে গায়ানাতে।

সেমিফাইনালে চার দলের মধ্যে ফেভারিট দক্ষিণ আফ্রিকা। সুপার এইটে কোনো ম্যাচ হারেনি তারা। গ্রুপ ২-এর শীর্ষ থেকে সুপার এইট পর্ব শেষ করা প্রোটিয়ারা ত্রিনিদাদ ও টোবাগোর ব্রায়ান লারা ক্রিকেট একাডেমিতে আফগানিস্তানের মুখোমুখি হয়ে টুর্নামেন্টে তাদের অপরাজিত যাত্রা বজায় রাখতে চাইবে।

আরেক ফেভারিট ভারত রয়েছে দুর্দান্ত ফর্ম এবং আত্মবিশ্বাসে। অস্ট্রেলিয়াকে হারিয়ে এবারের আসর থেকে তাদের বিদায় করিয়ে বেশ ফুরফুরে মেজাজেই আছেন ভারতীয় ক্রিকেটাররা। বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে গায়ানায় অপরাজেয় রোহিত শর্মাদের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে।  

news24bd.tv/SC