মার্তিনেজের জোড়া গোল, গ্রুপ পর্বের শীর্ষে আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

মার্তিনেজের জোড়া গোল, গ্রুপ পর্বের শীর্ষে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

কোপা আমেরিকায় গ্রুপ পর্বের শেষ ম্যাচেও জয় পেয়েছে আর্জেন্টিনা। লিওনেল মেসি না থাকলেও জয়ের ধারা অব্যাহত রেখেছে বিশ্বচ্যাম্পিয়নরা। বাংলাদেশ সময় রোববার সকালে হওয়া ম্যাচে আর্জেন্টিনা ২-০ ব্যবধানে হারায় পেরুকে। প্রথমার্ধ গোলশূন্য অবস্থায় শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে আর্জেনটিনার পক্ষে জোড়া গোল করেন লাউতারো মার্তিনেজ।

গ্রুপ চ্যাম্পিয়ন আর্জেন্টিনার পয়েন্ট ৯। আরেক ম্যাচে কানাডার সাথে গোলশূন্য ড্র করে আসর থেকে বিদায় নিয়েছে চিলি। ৩ ম্যাচে ২ পয়েন্ট তাদের, ১ পয়েন্ট পাওয়া পেরুরও আসর শেষ। ৪ পয়েন্ট তোলা কানাডা কোয়ার্টারে খেলবে।

ম্যাচে ৭৪ শতাংশ সময় বলের নিয়ন্ত্রণ ছিল আর্জেন্টিনার। ১২টি শটের মধ্যে ৬টি লক্ষ্যে রাখতে সক্ষম হয়। অপরদিকে, পেরু ৬টি শটের মধ্যে লক্ষ্যে রাখে একটি।

শুরু থেকেই আধিপত্য দেখিয়েছে আর্জেন্টিনা। একেকের পর এক আক্রমণে কোণঠাসা করে রাখে টেবিলের তলানিতে থাকা পেরুকে।

আগের দুই ম্যাচে বদলি নামা অ্যাঙ্গেল ডি মারিয়া ও লৌতারো মার্টিনেজকে রেখে শুরুর একাদশ সাজান ভারপ্রাপ্ত কোচ ওয়াল্টার স্যামুয়েল। মেসি না থাকায় এ ম্যাচে অধিনায়কের দায়িত্ব পালন করেন অভিজ্ঞ ডি মারিয়া। ম্যাচের শুরুটা ধীরগতির, তবে সময় গড়ানোর সঙ্গে আক্রমণাত্বক হয়ে ওঠে আর্জেন্টিনা।

প্রথম ২০ মিনিটের মধ্যে তিনবার কর্নার আদায় করলেও গোলের দেখা পাচ্ছিল না আর্জেন্টিনা। প্রথমার্ধে বেশ কয়েকবার আক্রমণে গেলে শেষ পর্যন্ত বল জলে জড়াতে ব্যর্থ হয় আলবিসেলেস্তে দল। গোলশূন্য থেকে বিরতিতে যায় দুদল।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় আর্জেন্টিনা। সুফল আসে মিনিট দুয়েকের মধ্যেই। ডি মারিয়ার থেকে বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি লৌতারো মার্টিনেজ। এ নিয়ে তিন ম্যাচেই গোলের দেখা পেলেন বিশ্বজয়ী তারকা। ৮৬ মিনিটে আরও একটা গোল করে ব্যবধান দ্বিগুণ করেন মার্টিনেজ। ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান চ্যাম্পিয়ন দলটি।

এই ম্যাচে না খেললেও কোয়ার্টার ফাইনাল থেকে খেলার কথা রয়েছে মেসির। চোট গুরুতর না হওয়ায় পুরো ফিট মেসিকে পেতে এক ম্যাচ বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নেয় আর্জেন্টিনা। চিলির বিপক্ষে ডানপায়ের ঊরুতে চোট পেয়েছিলেন ৩৭ বছর বয়সী মেসি। অন্যদিকে চিলির বিপক্ষে ম্যাচে বিরতির পর দেরিতে মাঠে ফেরার অপরাধে স্কালোনিকে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। পেরুর বিপক্ষে তাই ডাগআউটে দেখা যায়নি বিশ্বজয়ী কোচকে।

news24bd.tv/DHL