অল্পের জন্য বাঁচলো ইংল্যান্ড, পৌঁছে গেল কোয়ার্টারে

অল্পের জন্য বাঁচলো ইংল্যান্ড, পৌঁছে গেল কোয়ার্টারে

অনলাইন ডেস্ক

ইউরোর গ্রুপ পর্ব মোটেও ভালো যায়নি ইংল্যান্ডের। গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলোতে এলেও অস্থিরতা ছিল দলের মধ্যে। সেটা আরও প্রকট হয়ে ধরা দিয়েছিল স্লোভাকিয়ার বিপক্ষে। ইংল্যান্ড ছিল শেষ ষোল থেকেই বিদায়ের পথে।

তবে এ যাত্রায় থ্রি লায়নসের বাঁচালেন জুড বেলিংহাম এবং হ্যারি কেইন। তারা ত্রাণকর্তা হয়ে ধরা দেওয়ায় কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ইংল্যান্ড।  

রোববার (৩০ জুলাই) ভেলটিনস অ্যারেনায় স্লোভাকিয়ার বিপক্ষে ২-১ গোলের জয় পেয়েছে ইংল্যান্ড।

অথচ নির্ধারিত সময়ের খেলা শেষের পর ইনজুরি সময়েও ০-১ গোলে পিছিয়ে ছিল ইংল্যান্ড।

রেফারি তখন শেষ বাঁশি বাজানোর অপেক্ষায়, এমন সময়েই ডি বক্সে বাইসাইকেল কিকে জুড বেলিংহাম করে বসেন অবিশ্বাস্য এক গোল। ওই গোলেই ম্যাচে ফেরে সমতা, খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।  

বেলিংহামের ওই গোল নতুন করে যেন  জাগিয়ে তোলে ইংল্যান্ডকে। তারই ফল, অতিরিক্ত সময়ের খেলা শুরু হতেই হ্যারি কেইনের গোল। যে দলটা শেষ বাঁশি বাজার কয়েক সেকেন্ড আগেও দেখছিল হার, অল্প কিছুক্ষণের মধ্যে সেই ইংল্যান্ডই নিয়ে নেয় লিড। এরপর বাকি সময় স্লোভাকিয়া চেষ্টা চালালেও পায়নি আর গোল।  

এর আগে, ম্যাচে দারুণ শুরু করে স্লোভাকিয়া। ইংল্যান্ডের বিপক্ষে খেলতে থাকে ফেবারিটের মতো। গোলও পেয়ে যায় দলটি। ২৫ মিনিটে দারুণ এক গোল করেন ইভান সারাঞ্জ। সেই গোল ধরেই ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে চলে গিয়েছিল দলটি। তবে শেষ পর্যন্ত বেলিংহামের এক জাদুকরী মুহূর্তই যেন টুর্নামেন্ট থেকে বিদায় করে দিলো ফ্রান্সেসকো কালজোনার দলকে।

news24bd.tv/SHS