১৭২ রান করলেই ইংল্যান্ড ফাইনালে

১৭২ রান করলেই ইংল্যান্ড ফাইনালে

অনলাইন ডেস্ক

এবারের টি-টেয়েন্টি বিশ্বকাপে যেন রাজত্ব করছে বৃষ্টি। আগেই বলা হয়েছিল ইংল্যান্ড-ভারত ম্যাচে বাগড়া দিতে পারে বৃষ্টি।  ঘটনা ঘটলও তাই। ম্যাচের আগেই গায়নায় হানা দেয় বৃষ্টি।

ফলে দীর্ঘ সময় পরে খেলা মাঠে গড়ায়। ম্যাচের ৮ ওভার পরই ফের বৃষ্টি। প্রায় এক ঘণ্টা পর খেলা শুরু। রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের ব্যাটে ইংল্যান্ডের বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে ভারত।
ফাইনালে যেতে হলে জস বাটলারদের করতে হবে ১৭২ রান।

বৃহস্পতিবার (২৭ জুন) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। ৯ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন কোহলি। এদিন ইনিংস বড় করতে পারননি ঋষভ পান্থও।

তবে সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার রোহিত শর্মা। ৩৬ বলে ফিফটি তুলে নেন তিনি। এরপর পিচে বেশিক্ষণ থাকতে পারেননি ভারতীয় এই অধিনায়ক। ৩৯ বলে ৫৮ রান করে বোল্ড হন তিনি।

রোহিতের আউটের পর ফিফটি আক্ষেপ নিয়ে ফেরেন সূর্যকুমারও। ৩৬ বলে ৪৭ রান করে বাউন্ডারি লাইনে কাঁটা পড়েন এই ডান হাতি ব্যাটার। এরপর জাদেজাকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন হার্দিক পান্ডিয়া।

তবে ইনিংস বড় করতে পারেননি হার্দিক। ১৮তম ওভারে জর্ডানকে টানা দুটি ছক্কা হাঁকানোর পর তৃতীয় বলে বাউন্ডারি লাইনে কাঁটা পড়েন এই মারকুটে ব্যাটার। পরের বলেই বাটলারের হাতে ক্যাচ তুলে দিয়ে ডাক আউট হন শিভাম ডুবে।

শেষ পর্যন্ত অক্ষর প্যাটেলের ১০ রান এবং রবিন্দ্র জাদেজার ৯ বলের অপরাজিত ১৭ রানের ইনিংসে ভর করে ৭ উইকেট হারিয়ে ১৭১ রানের লড়াকু পুঁজি পায় ভারত।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন ক্রিস জর্ডান। এ ছাড়াও রিস টপলি, জোফরা আর্চার, স্যাম কারান ও আদিল রশিদ নেন একটি করে উইকেট।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক