আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ডেভিড ওয়ার্নারের

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত ডেভিড ওয়ার্নারের

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ার তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার আগেই জানিয়েছিলেন টি২০ বিশ্বকাপের এই ফরম্যাট থেকে অবসর নেবেন। মঙ্গলবার (২৫ জুন) আফগানিস্তানের কাছে বাংলাদেশের হারের পর অস্ট্রেলিয়ার সেমির স্বপ্ন ধূলিসাৎ হয়ে গেছে।

এই হারের পর অজিদের বিদায়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। মঙ্গলবার (২৫ জুন) ক্রিকেট অস্ট্রেলিয়া সামাজিক যোগাযোগমাধ্যমে ডেভিড ওয়ার্নারের টি২০ পরিসংখ্যান সম্বলিত পোস্টে তাকে ধন্যবাদ দিয়েছে।

প্রথমে আফগানিস্তান এবং এরপর ভারতের বিপক্ষে হারের পর সমীকরণের মারপ্যাঁচে অস্ট্রেলিয়ার টি২০ বিশ্বকাপ যাত্রা শেষ হয়েছে সুপার এইট থেকেই। তাই ভারতের বিপক্ষে ম্যাচই ডেভিড ওয়ার্নারের খেলা শেষ আন্তর্জাতিক টি২০ ম্যাচ হয়ে থাকলো।

অস্ট্রেলিয়ার হয়ে ১১০ টি২০ ম্যাচ খেলে ৩ হাজার ২৭৭ রান করেছেন। ২০ ওভারের ফরম্যাটে ১৪২.৪৭ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার হয়ে এক ঝাঁক শিরোপার সাক্ষী এই ব্যাটার। ওয়ানডে বিশ্বকাপের সঙ্গে অজিদের হয়ে টি২০ বিশ্বকাপ ও টেস্ট চ্যাম্পিয়নশিপেরও শিরোপা জিতেছেন তিনি।

মোট তিনটি ফরম্যাট মিলিয়ে প্রায় ১৯ হাজার রান রয়েছে ওয়ার্নারের নামের পাশে। সেইসঙ্গে রয়েছে ৪৯টি সেঞ্চুরিও।

তবে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ওয়ার্নারকে নিয়মিত দেখা যাবে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে। কিছুদিন আগেই আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে মাঠ মাতিয়েছেন তিনি।

news24bd.tv/SC