রাসিক মেয়র লিটনসহ ১২০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

এএইচএম খায়রুজ্জামান লিটন

রাসিক মেয়র লিটনসহ ১২০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

অনলাইন ডেস্ক

রাজশাহী কলেজের শিক্ষার্থী রায়হান আলী হত্যাকাণ্ডের ঘটনায় আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ ৫০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ১০০০ থেকে ১২০০ জনের নামে হত্যা মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) রাত সাড়ে ১১টার দিকে রায়হান আলীর ছোট ভাই রানা ইসলাম বাদী হয়ে রাজশাহীর বোয়ালিয়া মডেল থানায় এ হত্যা মামলা দায়ের করেন।

বোয়ালিয়া থানার ওসি এস এম মাসুদ পারভেজ বিষয়টি নিশ্চিত করে জানান, মামলা গ্রহণ করে রেকর্ড করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গত ৫ আগস্ট দুপুরে মহানগরীর আলুপট্টির স্বচ্ছ টাওয়ারের সামনে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের আন্দোলনের ওপর আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের নির্দেশে হামলা চালায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

এসময় ছাত্র জনতাকে হত্যার উদ্দেশে তাদের ওপর এলোপাথাড়ি গুলি ও ককটেল নিক্ষেপ করা হয়। মামলার তিন নম্বর আসামী জহিরুল হক রুবেল তার হাতে থাকা রিভলভার দিয়ে রায়হান আলীর মাথায় গুলি করেন। পরে স্থানীয়দের সহায়তায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় ৮ আগস্ট তিনি মৃত্যুবরণ করেন।

আরও পড়ুন: ৬ হাজার কোটির মালিক ডিআইজির স্ত্রী, প্রকাশ্যে ব্যাপক অনিয়ম

এই ঘটনায় মামলার বাদি ও নিহত রায়হান আলীর ছোট ভাই রানা ইসলাম আসামিদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

news24bd.tv/SC