জালিয়াতির মাধ্যমে কানাডার প্রধানমন্ত্রী নামে জন্ম নিবন্ধন, অভিযুক্ত গ্রেপ্তার

জালিয়াতির মাধ্যমে কানাডার প্রধানমন্ত্রী নামে জন্ম নিবন্ধন, অভিযুক্ত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে জাল জন্ম নিবন্ধন সনদ তৈরিকারী কম্পিউটার অপারেটর নিলয় পারভেজ ইমনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আজ বুধবার (১১ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেছে র‍্যাব। গ্রেপ্তার নিলয় পারভেজ ইমন আহম্মদপুর ইউনিয়নের আলতাফ হোসেন শেখের ছেলে।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্ম নিবন্ধনের ঘটনায় গঠিত পাবনা জেলা প্রশাসনের তদন্ত কমিটি জালিয়াতির প্রমাণ পায়।

পরে তাদের দেওয়া প্রতিবেদনে বলা হয়ে, জালিয়াতির মাধ্যমে জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্ম সনদ তৈরি করা হয়েছে। বহিরাগত কম্পিউটার অপারেটর নিলয় পারভেজ ইমন এতে জড়িত। ইউনিয়ন পরিষদের দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়ার কথাও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

চলতি বছরের ২৮ মার্চ দুপুরে পাবনা জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির প্রধান স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. সাইফুর রহমান।

উল্লেখ্য, পাবনার সুজানগর উপজেলার আহমেদপুর ইউনিয়নে সম্প্রতি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর নামে ভুয়া জন্ম নিবন্ধন সনদ তৈরি করা হয়। বিষয়টি গণমাধ্যমে আসার পর সারা দেশে আলোচনা তৈরি হয়। পরে জন্ম নিবন্ধনের সার্ভার থেকে ভুয়া সনদটি সরানো হয়। এই ঘটনায় গ্রেপ্তার নিলয় পারভেজসহ জ্ঞাত তিন-চার জনকে আসামি করে আমিনপুর থানায় মামলা দায়ের করা হয়।

news24bd.tv/SHS