ডোনাল্ড লু ১০-১৬ সেপ্টেম্বর দিল্লি ও ঢাকা সফর করবেন

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। ফাইর ছবি

ডোনাল্ড লু ১০-১৬ সেপ্টেম্বর দিল্লি ও ঢাকা সফর করবেন

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্র থেকে একটি প্রতিনিধিদল ঢাকায় আসছে। এই দলে আছেন দেশটির দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু। আগামী ১০ থেকে ১৬ সেপ্টেম্বর ভারত ও বাংলাদেশ সফর কর‌বেন তিনি।  

অন্তর্বর্তী সরকারকে অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা ও উন্নয়নের চাহিদা মেটাতে যুক্তরাষ্ট্র কীভাবে সহায়তা করতে পারে, তা নিয়ে আলোচনা করতেই মূলত এই সফর।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) ওয়াশিংটনে মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্রের দপ্তর এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

প্রতিনিধিদলে যুক্তরাষ্ট্রের রাজস্ব বিভাগ, যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা ও মার্কিন বাণিজ্য প্রতিনিধি দপ্তরের প্রতিনিধিরা থাকবেন। যুক্তরাষ্ট্র কীভাবে বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, আর্থিক স্থিতিশীলতা ও উন্নয়নের প্রয়োজনে সহায়তা করতে পারে, তা নিয়ে আলোচনা করবেন মার্কিন ও বাংলাদেশের কর্মকর্তারা।

সংবাদ বিজ্ঞ‌প্তি‌তে জানা‌নো হয়, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু ১০ থেকে ১৬ সেপ্টেম্বর ভারত ও বাংলাদেশ সফর করবেন।

লু তার সফ‌রে অংশীদারদের অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং ইন্দো-প্যাসিফিক অঞ্চলে স্থিতিশীলতা প্রচারে সহায়তা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত কর‌বেন।

বিজ্ঞ‌প্তি‌তে আরও জানা‌নো হয়, লু ভার‌তের দি‌ল্লি‌তে যা‌বেন। যেখানে তিনি যুক্তরাষ্ট্র-ভার‌তের ম‌ধ্যে উন্নয়ন প্রচারসংক্রান্ত সহযো‌গিতার প্রচার, নিরাপত্তা এবং যুক্তরাষ্ট্র-ভার‌তের বিজ‌নেস কাউ‌ন্সি‌লের আয়ো‌জিত নারী‌দের অর্থ‌নৈ‌তিক নিরাপত্তা সংক্রান্ত সা‌মি‌টে ওয়া‌শিংট‌নের সহযোগিতার কথা তুলে ধরবেন।

news24bd.tv/DHL