জয় দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

জয় দিয়ে সিরিজ শুরু বাংলাদেশের

অনলাইন ডেস্ক

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর টি-টোয়েন্টি সিরিজের শুরুটাও জয় দিয়েই করলো বাংলার মেয়েরা। এই ম্যাচে ৭ উইকেটে জয় পেয়েছে টাইগ্রেসরা।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) ১১৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন দুই ওপেনার সাথি রানি ও শামিমা সুলতানা।

ওপেনিং জুটিতে পাওয়ারপ্লেতে ৪০ রান এনে দেন তারা। পাওয়ারপ্লের শেষ বলে ৩ চারে ২০ রানে আউট হন সাথি।

আরও পড়ুন: ক্রিকেটারদের সঙ্গে কুশল বিনিময়ের করে কী জানালেন প্রধান উপদেষ্টা?

ওপেনিং সঙ্গীকে হারালেও সুলতানা তার দুর্দান্ত ব্যাটিং চালিয়ে যাচ্ছিলেন। যার ফল দ্বিতীয় উইকেটে শবনম মোস্তারির সঙ্গে ৫৬ রানের জুটি।

তাদের এই জুটিতে বাংলাদেশের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়। দলের জয় যখন ১৭ রান দূরে ঠিক তখনই সুলতানার ৪৮ রানের ইনিংস থেমে যায়।

ড্রেসিংরুমে ফেরার আগে ৪৪ বলের ইনিংসটি সাজান ৫ চার ও ১ ছয়ে। জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি ২৮ রান করা মোস্তারিও। ১০৮ রানের সময় আউট হন তিনি। পরে দলকে ৭ উইকেটের জয় এনে দেন দুই অপরাজিত ব্যাটার মুর্শিদা খাতুন (১১) ও তেজ নাহার (১)।

যদিও জয়ের অর্ধেক কাজটা বাংলাদেশের বোলাররাই সেরে রাখেন শ্রীলঙ্কাকে ১১২ রানে থামিয়ে দিয়ে। এর মধ্যে উদ্বোধনী জুটিই করে অর্ধেকের বেশি ৭২ রান। শ্রীলঙ্কাকে দুর্দান্ত শুরু এনে দেওয়া কৌশিনি নুতেয়াঙ্গা ও নেতিমি পুরনা আউট হওয়ার পরেই ম্যাচের চিত্রপট পাল্টে যায়।

সর্বোচ্চ ৪৩ রান করা কৌশিনির বিপরীতে শ্রীলঙ্কার আরেক ওপেনার পুরনা ২৭ রানে আউট হন। ছয়ে নেমে ১৪ রান করা নিলাখশানা স্যান্দামিনি ছাড়া বাকি ব্যাটাররা আর কেউই দুই অঙ্ক স্পর্শ করতে পারেননি।

এরমাঝে ১৫ রানে ৫ উইকেট হারিয়ে ধ্বংসস্তূপে পরিণত হয় শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে এমন দুর্দান্ত বোলিংয়ে নেতৃত্ব দেন ৩ উইকেট নেওয়া ফাহিম খাতুন। শ্রীলঙ্কার দুই ওপেনারকে ফিরিয়ে বাংলাদেশকে ম্যাচে ফেরান এই লেগ স্পিনারই। পরে তাকে যোগ্য সঙ্গ দেন বাকি সতীর্থরা।

যদিও এর আগে বৃষ্টির কারণে প্রথম ওয়ানডে পরিত্যক্ত হয়। দ্বিতীয় ওয়ানডেতে ৭ উইকেটে জয় পেয়ে ওয়ানডে সিরিজ নিজেদের করে নেয় বাংলাদেশের মেয়েরা।

news24bd.tv/SC