কাজের চেয়ে কথা বেশি বলে পাকিস্তানের ক্রিকেটাররা: ইউনিস খান

পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইউনিস খান এবং বর্তমান তারকা ব্যাটার বাবর আজম

কাজের চেয়ে কথা বেশি বলে পাকিস্তানের ক্রিকেটাররা: ইউনিস খান

অনলাইন ডেস্ক

পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইউনিস খান দেশটির বর্তমান ক্রিকেটারদের নিয়ে এক মন্তব্য করেছেন যা নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। পাকিস্তানের তারকা ব্যাটার বাবর আজমের সমালোচনা করতে গিয়ে দলের বাকি ক্রিকেটারদেরও শূলে চড়িয়েছেন ইউনিস।

তার মতে, পাকিস্তানের ক্রিকেটাররা পারফর্ম করার চেয়ে বেশি কথা বলেন। পাকিস্তানের এক অনুষ্ঠানে গিয়ে ইউনিস খান বাবরকে কিছু পরামর্শ দিয়েছেন।

সেই সাথে বলেছেন, পাকিস্তানের ক্রিকেটাররা পারফর্ম করার চেয়ে কথা বেশি বলেন।

আরও পড়ুন: হামলার হুমকি উড়িয়ে দিয়ে কানপুরেই হবে বাংলাদেশের টেস্ট

ইউনিস বলেছেন, ‘বাবরের জন্য আমার একমাত্র পরামর্শ হলো, তার উচিৎ ক্রিকেটে মনোযোগ দেওয়া। তার উচিৎ নিজের পারফর্মেন্স বাড়ানো। বাবর আজমকে অধিনায়ক করা হয়েছিলো কারণ ওই সময়ের সেরা ক্রিকেটার ছিলো সে।

দলের সেরা ক্রিকেটারকে অধিনায়ক বানানোর সিদ্ধান্ত নেওয়ার সময় আমি পাকিস্তান দলে ছিলাম। ’

এসময় ইউনিস আরও বলেন, ‘যদি বাবর ও অন্যান্য শীর্ষস্থানীয় ক্রিকেটাররা মাঠে পারফর্ম করে, তাহলে ফলাফল সবার কাছেই পরিষ্কার হয়ে যাবে। আমি একটা বিষয় খেয়াল করেছি, আমাদের ক্রিকেটাররা পারফর্ম করার চেয়ে কথা বেশি বলে থাকে। ’

এছাড়া বাবর আজমকে বিরাট কোহলির কাছ থেকেও শিখতে বলেছেন ইউনিস। তার মতে, ‘বাবর অনেক অল্প বয়সে অনেক কিছু অর্জন করেছে। তবে তাকে বুঝতে হবে যে, সে ভবিষ্যতে কী অর্জন করতে চায়। অধিনায়কত্ব ছোটখাটো ব্যাপার, তবে পারফরম্যান্স হচ্ছে জরুরি বিষয়।

আরও পড়ুন: ভারতীয় ভিসা সেন্টারে ক্রিকেটাররা

বিরাট কোহলির দিকেই দেখো না, সে নিজের ইচ্ছায় অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলো এবং এখন সে বিশ্বজুড়ে রেকর্ড ভেঙে চলেছে। এখানেই দেখা যাচ্ছে যে, দেশের হয়ে খেলাটাই সবসময় প্রাধান্য পাওয়া উচিত। এরপর যদি কোনো শক্তি অবশিষ্ট থাকে, তাহলে নাহয় নিজের জন্য খেলো। ’

উল্লেখ্য, সময়টা খুব একটা ভালো যাচ্ছে না পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজমের জন্য। সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে রান পাননি বাবর। এ বছর অনুষ্ঠিত হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাবরের নেতৃত্বে ভরাডুবি হয়েছে পাকিস্তানের। যুক্তরাষ্ট্রের কাছে বিদায় নিতে হয়েছে সুপার এইটের আগেই। দলের এমন ঘোরতর ব্যর্থতার সাথে ব্যাট হাতে অফ ফর্ম মিলিয়ে বাবরের সময়টা কাটছে খুবই কঠিন।

news24bd.tv/SC