রাহুল গান্ধীর বক্তব্য নিয়ে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা

অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

রাহুল গান্ধীর বক্তব্য নিয়ে যা বললেন পররাষ্ট্র উপদেষ্টা

অনলাইন ডেস্ক

শুধু একটি দল ছাড়া বাকি সবাই উগ্রবাদী, ভারতের এই ন্যারেটিভটা (বয়ান) পরিবর্তন করা প্রয়োজন বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

‌‘বাংলাদেশে উগ্রবাদের উপস্থিতি নিয়ে ভারত উদ্বিগ্ন বলে দেশটির বিরোধী দল কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর বক্তব্যের পরিপ্রেক্ষিতে’ আজ বুধবার (১১ সেপ্টেম্বর) সন্ধ্যায় এ কথা বলেন পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা।

এর আগে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি বলছে, ওয়াশিংটনের জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাংলাদেশ প্রসঙ্গে কথা বলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। বাংলাদেশে উগ্রবাদের উপস্থিতি নিয়ে ভারত উদ্বিগ্ন বলে মন্তব্য করেন তিনি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকের প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, আমার মনে হয় তাদের এই ন্যারেটিভটা পরিবর্তন করা প্রয়োজন। একটি দল ছাড়া বাকি সবাই উগ্রবাদী, এ ধরনের একটা ন্যারেটিভ প্রচার করা হচ্ছে মিডিয়ায়। আমি মনে করি, এটা থেকে ভারতের বের হয়ে আসা প্রয়োজন।

‘দ্বিতীয় কথা হলো, আমাদের কাছে যে তথ্য আছে এখানে উগ্রবাদীরা বিরাট কিছু করে ফেলছে, এরকম নয়।

সরকারে যারা আছেন তাদের কারও এ ধরনের কোনো এজেন্ডাও নেই, এরকম কোনো ব্র্যাকগ্রাউন্ডও নেই। আমার মনে হয়, তাদের এ বক্তব্য থেকে বের হয়ে আসা প্রয়োজন। এটা দু’দেশের সম্পর্কের জন্য ভালো হয়’, বলেন তৌহিদ হোসেন।

news24bd.tv/তৌহিদ