মৌসুমের শুরুটা জয় দিয়েই করলো লেভারকুসেন

মৌসুমের শুরুটা জয় দিয়েই করলো লেভারকুসেন

অনলাইন ডেস্ক

গত মৌসুমটা জার্মান কাপের শিরোপা দিয়ে শেষ করেছিলো বেয়ার লেভারকুসেন। ঠিক যেখানে শেষ সেখান থেকেই এই মৌসুম শুরু। নতুন মৌসুমটা জার্মান সুপার কাপের শিরোপা দিয়ে শুরু করে শুভ সূচনাই করেছে জাবি আলোনসোর দল।

এইদিন টাইব্রেকারে স্টুটগার্টকে ৪-৩ গোলে হারিয়ে মৌসুমের প্রথম শিরোপা ঘরে তোলে লেভারকুসেন।

এর আগে নির্ধারিত সময়ে ম্যাচটি ২-২ গোলে ড্র ছিলো।

শনিবার (১৮ আগস্ট) বাংলাদেশ সময় দিবাগত রাতে বে অ্যারেনায় ম্যাচের শুরুতে লিড পায় লেভারকুসেন। ১১ মিনিটে ভিক্টর বোনিফেইসের গোলে এগিয়ে যায় জার্মান ক্লাবটি। তবে ৪ মিনিটের বেশি এই লিড ধরে রাখতে পারেনি লেভারকুসেন।

এনজো মিলটের গোলে সমতায় ফেরে স্টুটগার্ট। ৩৭ মিনিটে বিপজ্জনক ট্যাকল করে সরাসরি লাল কার্ড দেখেন লেভারকুসেনের মার্টিন টরিয়ের। ফলে বাকি সময় ১০ জন নিয়ে খেলতে হয় তাদের।

৬৩ মিনিটে ডেনিজ উন্দাভের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় স্টুটগার্ট। ৮৮ মিনিটে প্যাটট্রিক শিকের গোলে সমতায় ফেরে বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানেই বাজিমাত করে জাভি আলোনসোর দল। স্প্যানিশ তারকা দায়িত্ব নেওয়ার পর এটি লেভারকুসেনের তৃতীয় শিরোপা। এর আগে জার্মান বুন্দেসলিগা ও জার্মান কাপের শিরোপা জয় করে তারা।

আরও পড়ুন: মৌসুমটা জয় দিয়েই শুরু করলো বার্সেলোনা

ম্যাচ শেষে কোচ জাবি আলোনসো বলেন, ‘শেষ ১০ থেকে ১৫ মিনিটে একজন কম নিয়ে আমরা যেভাবে খেলেছি, সেটা অবিশ্বাস্য। যেভাবে মৌসুম শুরু হলো আমি আনন্দিত। আমরা স্পিরিট ফিরে পেয়েছি। ’ স্টুটগার্ট কোচ সেবাস্তিয়ান জানিয়েছেন, ‘ম্যাচের আগে আমরা কোন অবস্থায় আছি, নিজেরাই জানতাম না। তবে আমাদের কাছে এখন এটা পরিষ্কার যে আমরা সঠিক পথেই আছি। ’

আরও পড়ুন: রাতে মাদ্রিদ-সিটি দ্বৈরথ

news24bd.tv/SC