রোহিত ঝড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে রেকর্ড রান ভারতের

রোহিত ঝড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে রেকর্ড রান ভারতের

অনলাইন ডেস্ক

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খেয়েছিল ভারত। ৫ বল খেলে কোনো রান না করেই বিদায় নেন বিরাট কোহলি। তবে সেই ধাক্কা পাল্টা আক্রমণে পুষিয়ে দেন অধিনায়ক রোহিত শর্মা। শুধু পুষিয়ে দেওয়া নয়, তার ঝোড়ো ইনিংসে টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ডটাও নিজেদের করে নিয়েছে ভারত।

 

আজ সোমবার (২৪ জুন) সেন্ট লুসিয়ার গ্রস আইলেটে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ উইকেট হারিয়ে ২০৫ রান করেছে ভারত।

দ্বিতীয় ওভারেই কোহলি খালি হাতে ফেরার পর তৃতীয় ওভারে মিচেল স্টার্ককে তুলোধোনা করেন রোহিত। চার ছয়ে ওই ওভার থেকেই আসে ২৯ রান। এরপর রানের ফোয়ারা ছুটেই চলেছে তার।

মাঝে ঋষভ পন্ত এসে ১৫ রান করেই বিদায় নেন। তবে থামেননি রোহিত। ১৮ বলে তুলে নেন ফিফটি। এরপর রান তোলার গতি একটু কমলেও সেটাও ছিল না স্বস্তির।  

শেষ পর্যন্ত যদিও সেঞ্চুরি করা হয়নি ভারতীয় অধিনায়কের, তবে মাত্র ৪১ বলে তার খেলা ৯২ রানের ইনিংস বড় সংগ্রহের পথে নিয়ে যায় ভারতকে। এরপর সূর্যকুমার যাদবের ১৬ বলে ৩১, শিভম দুবের ২২ বলে ২৮ এবং হার্দিক পান্ডিয়ার 1৭ বলে ২৭ রানের সুবাদে ২০৫ রানে থামে ভারতের রানের চাকা।

অস্ট্রেলিয়ার হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক ও মার্কাস স্টয়নিস। তবে দুজনেই ছিলেন বেশ খরুচে। স্টার্ক দেন ৪৫ রান, স্টয়নিস দেন ৫৬ রান। এর মধ্যে ব্যতিক্রম ছিলেন কেবল জস হ্যাজেলউড। ৪ ওভারে মাত্র ১৪ রান খরচায় ১ উইকেট নেন তিনি।

news24bd.tv/SHS