মিথ্যাবাদীর সঙ্গে বিতর্ক করা কঠিন: বাইডেন

মিথ্যাবাদীর সঙ্গে বিতর্ক করা কঠিন: বাইডেন

অনলাইন ডেস্ক

আগামী ৫ নভেম্বরের নির্বাচনকে সামনে রেখে একে অন্যের মুখোমুখি হয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। একটি টেলিভিশন বিতর্কে তারা একে অন্যকে লক্ষ্য করে আক্রমণ ও পাল্টা আক্রমণ করেছেন।  

সিএনএনের এক জরিপ বলছে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে নির্বাচনী বিতর্কে হেরে গেছেন বাইডেন। যদিও বাইডেন সেই কথা মানতে নারাজ।

ট্রাম্পের সঙ্গে বিতর্কে নিজের ‘বাজে’ পারফরম্যান্স নিয়ে ডেমোক্র্যাটদের অভিযোগ প্রত্যাখ্যান করেছেন বাইডেন। সেই সাথে প্রার্থিতা পুনর্বিবেচনার কোনো পরিকল্পনা নেই বলেও ইঙ্গিত দিয়েছেন বাইডেন।

বৃহস্পতিবার (২৭ জুন) মধ্য রাতের কিছু পরে আটলান্টার ওয়াফেল হাউসে যাত্রাবিরতির সময় তিনি সাংবাদিকদের বলেন, 'আমি মনে করি আমরা ভাল করেছি। ' তার পারফরম্যান্স নিয়ে ডেমোক্র্যাটদের উদ্বেগ এবং তাকে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ানোর বিষয়টি বিবেচনা করার আহ্বান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, 'না, মিথ্যাবাদীর সঙ্গে বিতর্ক করা কঠিন।

'

উল্লেখ্য, ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনের পর এ নিয়ে দ্বিতীয়বারের মতো ডেমোক্র্যাট দলের বাইডেন ও রিপাবলিকান দলের ট্রাম্প পরস্পরের মুখোমুখি হলেন।

বিতর্কে কথা বলার সময় বাইডেনের কণ্ঠ খসখসে শোনাচ্ছিলো। এ নিয়ে তার প্রচার দল বলেছে, গত কয়েকদিন ধরে তার ঠাণ্ডা লাগার কারণে কণ্ঠ এমন শোনাচ্ছে।  এদিকে অসুস্থতার কারণে তার গলা ভেঙে গেছে বলেই জানান বাইডেন। তিনি বলেন, আমি সামান্য অসুস্থ। (সূত্র: দ্য নিউ ইয়র্ক টাইমস

news24bd.tv/SC