ভারতের চোরাই ফোন ঢাকার বিভিন্ন মার্কেটে

মূলহোতা আবু তাহের (২৬) ও তার তিন সহযোগী গ্রেপ্তার

ভারতের চোরাই ফোন ঢাকার বিভিন্ন মার্কেটে

অনলাইন ডেস্ক

ভারত থেকে চোরাই ফোন এনে রাজধানীর বিভিন্ন মার্কেটে সরবরাহ করে আসছিলো একটি চক্র। মোবাইলফোনগুলো রাজধানীর বিভিন্ন মোবাইল বিক্রয়কারী মার্কেটে কম দামে বিক্রি ও সরবরাহ করে আসছিল তারা।

রোববার বিকেলে রাজধানীর কারওয়ান বাজারে র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন র‍্যাব-৩ এর লেফট্যানেন্ট কর্নেল মো. ফিরোজ কবির।

চক্রের মূলহোতা আবু তাহের (২৬)।

সম্প্রতি গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শনিবার (২৯ জুন) রাতে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও এলাকায় অভিযান চালিয়ে বিভিন্ন ব্র্যান্ডের চোরাই মোবাইলফোন উদ্ধারসহ চক্রের মূলহোতা আবু তাহের (২৬) ও তার তিন সহযোগীকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৩।

র‍্যাব জানায়, কুমিল্লা সীমান্তবর্তী এলাকা দিয়ে বাংলাদেশে আনা হতো আন্তর্জাতিক বিভিন্ন ব্র্যান্ডের অবৈধ চোরাই অ্যান্ড্রয়েড ফোন ও ফিচার ফোন। চোরাইপথে আনা এসব মোবাইলফোন রাজধানীর বিভিন্ন মোবাইল বিক্রয়কারী মার্কেটে কম দামে বিক্রি ও সরবরাহ করে আসছিল চোরাচালানকারী চক্রটি।

চক্রের গ্রেপ্তার বাকি সদস্যরা হলেন- মো. মেহেদী হাসান (২২), মো. রুবেল হোসেন (২৯) ও মো. নূর নবী (৩২)।

অভিযানে তাদের কাছ থেকে ৮০৮টি চোরাই মোবাইলফোন, দুটি প্রাইভেটকার, ও ৫ হাজার ৩৬৯ টাকা জব্দ করা হয়।

ফিরোজ কবির বলেন, গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করে ভারত থেকে কুমিল্লা সীমান্তবর্তী এলাকা দিয়ে বিপুল পরিমাণ মোবাইল ফোন বাংলাদেশে এনে তা কম দামে বিভিন্ন শ্রেণির গ্রাহকের কাছে বিক্রয়কারী একটি চোরাকারবারির চক্রের সন্ধান পাই আমরা। এরপর অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, মূলত সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে বেশি লাভের আশায় গ্রাহকের কাছে কমদামে এসব মোবাইলফোন বিক্রি করতো চক্রটি। গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক