ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হারার স্মৃতি মনে করতে চান না রোহিত

ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হারার স্মৃতি মনে করতে চান না রোহিত

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের সেমিফাইনালে আবারও ভারতের প্রতিপক্ষ ইংল্যান্ড। গত বিশ্বকাপেও ছিল ঠিক একই রকম। যদিও সেটি ভারতের জন্য পরিণত হয়েছিলো এক দুঃসহ স্মৃতিতে।

একেবারে ১০ উইকেটের হারে ফাইনাল খেলার স্বপ্ন ভেঙে যায় ভারতের।

বিশাল ব্যবধানের সেই হারকে এবার আর মনে করতে চান না ভারতের দলনেতা রোহিত শর্মা। যদিও এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো ম্যাচেই হারেনি ভারত।

বৃহস্পতিবার (২৭ জুন) গায়ানায় ফাইনালে ওঠার লড়াইয়ে খেলতে নামবে ভারত-ইংল্যান্ড। দীর্ঘদিন ধরে আরাধ্য সেই বিশ্বকাপ জেতার স্বপ্নও তাদের সামনে।

এমন সময়ে সেমিফাইনাল নিয়ে খুব বেশি ভাবতেই চান না বলে জানিয়েছেন রোহিত।

তিনি বলেন, ‘এই ম্যাচটাকে আমরা টুর্নামেন্টের আরেকটা ম্যাচ হিসেবেই দেখছি। সামনে কী আছে, এই খেলার কনটেক্স কী, তা নিয়ে ভাবতে চাই না। সবারই মাথায় আছে এটা সেমিফাইনাল। কিন্তু এটা নিয়ে বারবার, বারবার কথা বলতে চাই না। অতীতে কী হয়েছে সেটি নিয়েও ভাবতে চাইছি না। ’

এবারের বিশ্বকাপে কিছু ম্যাচে প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়েছে ভারত। এদিকে তাদের কয়েকজন খেলোয়াড়ের অফ ফর্ম নিয়েও দুশ্চিন্তা রয়েছে। তবে সেমিফাইনালের আগে সেসবকে আড়ালেই রাখছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বলছেন, উপভোগ করছেন একে-অন্যের সাফল্য।

রোহিত শর্মা আরও বলেন, ‘পুরো দল মানসিকভাবে ভালো অবস্থায় আছে। আমরা দল হিসেবে ভালো খেলছি। একে-অন্যের সঙ্গে থাকাটা উপভোগ করছি, সাফল্যটাও উপভোগ করছি। হ্যাঁ, কিছু ম্যাচে আমরা চাপে ছিলাম কিন্তু আমার মনে হয় ভালোভাবেই জবাব দিতে পেরেছি। সম্ভবত আমরা খুব দূরের ব্যাপার নিয়ে ভাবিনি দেখেই এটা করতে পেরেছি। ’

সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪১ বলে ৯২ রানের এক ঝড়ো ইনিংস খেলেন রোহিত শর্মা। তার সেই নকে টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বোচ্চ দলীয় সংগ্রহের রেকর্ডটাও নিজেদের করে নেয় ভারত। সেই ম্যাচে অস্ট্রেলিয়াকে ২৪ রানে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে ভারত।

news24bd.tv/SC