সেমিতে যাওয়ার পরিকল্পনার উত্তরে বক্তব্য দিলেন শান্ত

সেমিতে যাওয়ার পরিকল্পনার উত্তরে বক্তব্য দিলেন শান্ত

অনলাইন ডেস্ক

ডু অর ডাই ম্যাচে আফগানিস্তানকে প্রথম ইনিংসে ১১৫ রানে আটকে দেয় বাংলাদেশ। বাংলাদেশকে সেমিফাইনালে কোয়ালিফাই করতে হলে সমীকরণটা ছিলো আফগানিস্তানের দেওয়া রান তাদের ১২ ওভার ১ বলে তুলতে হতো।

অন্যদিকে বাংলাদেশ তা না করতে পারলে শুধুমাত্র বাংলাদেশের জয় অস্ট্রেলিয়ার সেমির স্বপ্ন বাস্তব করতে পারতো। আফগানিস্তানের জন্য শুধুমাত্র জয়টাই ছিলো প্রথমবারের মতো সেমিফাইনালে ওঠার একমাত্র পথ।

এ নিয়ে পুরস্কার বিতরণী মঞ্চে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘আমার মনে হয় আমরা খুব ভালো বল করেছি। অনেক কিছুই ভালো করেছি কিন্তু ব্যাটিং ইউনিট হিসেবে, কিছু বাজে সিদ্ধান্ত নিয়েছি বিশেষ করে মিডল ওভারে। এটার মূল্যই দিতে হয়েছে আজ। পরিকল্পনা ছিল প্রথম ছয় ওভারে জোরালোভাবে চেষ্টা করা (সেমিফাইনালে যাওয়ার জন্য)।

এটা হয়নি আর মিডল অর্ডারও ঠিকঠাক (পরিকল্পনা) বাস্তবায়ন করতে পারেনি। পুরো টুর্নামেন্টে আমরা ভালো বল করেছি, বিশেষত রিশাদ, পেস বোলাররাও ভালো করেছে। ’

উল্লেখ্য, মঙ্গলবার (২৫ জুন) আফগানিস্তানের কাছে বৃষ্টি আইনে ৮ রানে হেরে বিদায় নিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের সাথে টুর্নামেন্টের সুপার এইট থেকে ছিটকে গেলো অস্ট্রেলিয়াও। অন্যদিকে প্রথমবারের মতো কোনো আইসিসি টুর্নামেন্টের সেমিতে খেলার যোগ্যতা অর্জন করলো আফগানিস্তান।

news24bd.tv/SC  

  

পাঠকপ্রিয়