আয়ারল্যান্ডকে পরাস্ত করলো কানাডা

আয়ারল্যান্ডকে পরাস্ত করলো কানাডা

অনলাইন ডেস্ক

আয়ারল্যান্ডকে হারিয়ে টি২০ নিজেদের প্রথম জয় ছিনিয়ে আনলো কানাডা। শুক্রবার (৮ জুন) নাসাউ আন্তর্জাতিক কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামে আইরিশদের ১২ রানে হারিয়েছে কানাডা।

শেষ ওভারে আয়ারল্যান্ডের দরকার ছিল ১৭ রান। কিন্তু তা আর করা সম্ভব হয়নি আইরিশদের।

কানাডার দেওয়া ১৩৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই চাপে ছিল আয়ারল্যান্ড। প্রথম ১০ ওভারে ৫০ রান তুলতে তারা হারায় ৪ উইকেট। একটা সময় দলীয় ৫৯ রানে ৬ উইকেট হারিয়ে বসে আইরিশরা। সেই ধাক্কা সামলে সপ্তম উইকেটে জুটি গড়ে জয়ের আশা দেখছিল আয়ারল্যান্ড।

তবে অ্যাডায়ারের (৩৪) আউটে জুটি ভাঙলে আর জয়ের দেখা পায়নি আয়ারল্যান্ড। জর্জ ডকরেলের ২৩ বলে অপরাজিত ৩০ রান শুধু হারের ব্যবধানই কমিয়েছে।

গর্ডন ১৬ রান দিয়ে নেন ২ উইকেট। ডিলন হেয়লিগার ১৮ রানে নেন ২ উইকেট।

এদিকে ম্যাচের প্রথম ইনিংসে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় কানাডা। পাওয়ারপ্লে’র মধ্যেই দুই ওপেনারকে হারায় তারা। ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয় বলে মার্ক অ্যাডায়ারের বলে জর্জ ডকরেলের তালুবন্দি হয়ে মাঠ ছাড়েন নবনীত ধালিওয়াল। আউট হবার আগে মাত্র ৬ রান করেন তিনি।

কিছুক্ষণ পর ফিরে যান আরেক ওপেনার অ্যারন জনসনও। ব্যক্তিগত ১৪ ও দলীয় ২৮ রানে দুই উইকেট হারিয়ে ধুকতে থাকে কানাডা। ক্রিজে আসেন পরগাট সিং। কিন্তু ক্রেইগ ইয়ংয়ের শিকার হয়ে ১৮ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি। অপর ব্যাটার দিলপ্রীত বাজওয়া করেন ৭ রান।

৫৩ রানে ৪ উইকেট হারানো কানাডার দায়িত্ব নেন মিডলঅর্ডারের দুই ব্যাটার নিকোলাস কিরটন ও শ্রেয়াস মুভভা। দুজন মিলে গড়েন ৭৫ রানের পার্টনারশিপ। ৪৯ রান করে আউট হন কিরটন। ৩৭ রান করেন শ্রেয়াস মুভভা। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৩৭ রানে থামে কানাডার ইনিংস।

আইরিশদের হয়ে দুটি উইকেট তুলে নেন ক্রেইগ ইয়ং ও ব্যারি ম্যাকার্থি। একটি করে উইকেট পান মার্ক অ্যাডায়ার ও গ্যারেথ ডেলানি।  

৩৫ বলে ৪৯ রান করা নিকোলাস কির্টন হয়েছেন ম্যাচসেরা।

এ গ্রুপে কানাডা প্রথম জয়ে পয়েন্ট টেবিলের তিনে উঠে এসেছে। দুই জয়ে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। নিজেদের প্রথম ম্যাচ জিতে দুইয়ে ভারত। পাকিস্তান আছে চারে। প্রথম দুটিতে হেরে টেবিলের তলানিতে আয়ারল্যান্ড।

news24bd.tv/SC