মুলার-মুসিয়ালারা পেলেন নতুন কোচ

বায়ার্নের নতুন কোচ হিসেবে চুক্তি করছেন কোম্পানি

মুলার-মুসিয়ালারা পেলেন নতুন কোচ

অনলাইন ডেস্ক

বার্নলিকে ইংলিশ প্রিমিয়ার লিগে তুলে ইউরোপিয়ান ফুটবলে কোচ হিসেবে নিজের আবির্ভাবের ঘোষণা দেন সাবেক বেলজিয়ান তারকা ভিনসেন্ট কোম্পানি। তবে সেই দলটা সদ্য সমাপ্ত মৌসুমে আবার নেমে গেছে দ্বিতীয় স্তরে। এমন ব্যর্থতার পর চাকরি না গেলেও নতুন ঠিকানায় নাম লিখিয়েছিলেন কোম্পানি। জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের নতুন কোচ হিসেবে গতকাল বুধবারই পরিচয় করিয়ে দেওয়া হয়েছে তাকে।

বাভারিয়ানরা জানিয়েছে, আগামী তিন বছরের জন্য মুলার-মুসিয়ালাদের কোচ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছে কোম্পানি। বার্নলিকে ক্ষতিপূরণ দিয়েই কোম্পানিকে মিউনিখে নিয়ে এসেছে বায়ার্ন।

কোচ হিসেবে বেশ প্রভাবশালী না হলেও পেপ গার্দিওলার সঙ্গে কোচিং কৌশলে মিল থাকায় আলিয়াঞ্জ অ্যারেনায় আসা সহজ হয়েছে কোম্পানির। ২০১৩-২০১৬ সাল পর্যন্ত বায়ার্নের কোচ ছিলেন বর্তমান ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা।

এরপর তিনি সিটিতে আসার পর খেলোয়াড় কোম্পানি এবং কোচ গার্দিওলার রসায়নটা ছিল দেখার মতো। কোচ কোম্পানির বেশ প্রশংসাও করেছেন গার্দিওলা। সেটাই কাজে লেগেছে তার বায়ার্নের চাকরিটা পেতে।

বেশ বাজে সময় পার করা বায়ার্ন এ বছরের শুরুর দিকেই টমাস টুখেলের সঙ্গে সম্পর্কচ্ছেদ করে। এরপর গত তিন মাসে পরবর্তী কোচ হিসেবে বায়ার লেভারকুসেনের জাবি আলোনসো, সাবেক কোচ ইউলিয়ান নাগলসমান এবং রালফ রাংনিকের সঙ্গে যোগাযোগ করে, কিন্তু কেউই দেয়নি সাড়া।

শেষ পর্যন্ত বার্নলি কোচ কোম্পানির দ্বারস্থ হয় বায়ার্ন। তবে কোম্পানির চুক্তি ২০২৮ পর্যন্ত থাকায় বার্নলিকে ক্ষতিপূরণ দিতেও রাজি হয় বায়ার্ন। ক্ষতিপূরণের অঙ্ক ১ কোটি ২৭ ডলার বলে জানিয়েছে ইএসপিএন।

news24bd.tv/SHS