রাইসির মৃত্যু নিয়ে অবশেষে মুখ খুললো ইসরায়েল

রাইসির মৃত্যু নিয়ে অবশেষে মুখ খুললো ইসরায়েল

অনলাইন ডেস্ক

অবশেষে ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মৃত্যু নিয়ে মুখ খুললো ইসরায়েলের কোনো কর্মকর্তা। হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে রাইসির মৃত্যুর বিষয়ে তিনি জানিয়েছেন, এ ঘটনায় ইসরায়েলের কোনো সংশ্লিষ্টতা নেই।

আজ সোমবার (২০ মে) নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘আমরা এর সঙ্গে জড়িত নই। ’

ইরানের প্রেসিডেন্ট রাইসির মৃত্যুর ঘটনায় বাংলাদেশ, ভারত, চীন, রাশিয়া, সৌদি আরব, তুরস্ক, পাকিস্তানসহ বিভিন্ন দেশ শোক প্রকাশ করেছে।

ইউরোপীয় ইউনিয়নও রাইসিসহ ইরানের অন্যান্য কর্মকর্তার মৃত্যুতে শোক জানিয়েছে। তবে ইসরায়েলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া দেখানো হয়নি।

যদিও ইসরায়েলের বিরোধীদলীয় নেতা এম কে আভিগদর লিবারম্যান জানিয়েছেন, রাইসির মৃত্যুর পরেও অবস্থার কোনো পরিবর্তন হবে না। তিনি বলেন, ‘এটা আমাদের জন্য কোনো বিষয় নয়।

এ ঘটনা ইরানের প্রতি ইসরায়েলের দৃষ্টিভঙ্গিতে কোনো প্রভাব ফেলবে না। কারণ, ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা (আয়াতুল্লাহ আলি খামেনি) দেশটির নীতি নির্ধারণ করেন। ’

এসময় তিনি আরও বলেন, ইরানের প্রেসিডেন্ট যে নিষ্ঠুর লোক ছিলেন, তাতে কোনো সন্দেহ নেই। আমরা তার জন্য একফোঁটা চখেরপ পানিও ফেলব না।

উল্লেখ্য, গতকাল রোববার ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশে রাইসিকে বহনকারী হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।  ওই হেলিকপ্টারে রাইসি ছাড়াও দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ানসহ কয়েকজন জ্যেষ্ঠ কর্মকর্তা ছিলেন। রাতভর উদ্ধার অভিযান শেষে আজ রাইসির মৃত্যুর খবর নিশ্চিত করে ইরান।

news24bd.tv/SHS