আলোচিত পাঠাওয়ের সিইও ফাহিম হত্যায় দোষী সাব্যস্ত সাবেক সহকারী

পাঠাওয়ের সিইও ফাহিম সালেহকে হত্যাকারী সাবেক সহকারী টাইরেস হাসপিল

আলোচিত পাঠাওয়ের সিইও ফাহিম হত্যায় দোষী সাব্যস্ত সাবেক সহকারী

অনলাইন ডেস্ক

বহুল আলোচিত পাঠাওয়ের সিইও ফাহিম সালেহ হত্যা মামলায় তার সাবেক সহকারী টাইরেস হাসপিলকে দোষী সাব্যস্ত করেছে যুক্তরাষ্ট্রের ম্যানহ্যাটন সুপ্রিম কোর্ট। ম্যানহাটনের ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিসের এক বিবৃতিতে এসব তথ্য জানানো হয়।

ফাহিমের চার লাখ মার্কিন ডলার অর্থ চুরি করে হাসপিল। এরপর বিষয়টি আড়াল করতে ফাহিমকে হত্যা করে তার লাশ ইলেক্ট্রিক করাত দিয়ে খণ্ড বিখণ্ড করা হয়।

এ ঘটনায় হাসপিলকে ফাস্ট ডিগ্রি হত্যার অভিযোগে দোষী সাব্যস্ত করা হয়।

বিগত ২০২০ সালে ১৩ জুলাই নিউইয়র্কের ম্যানহাটনে নিজ অ্যাপার্টমেন্টে বাংলাদেশের রাইড শেয়ারিং প্রতিষ্ঠান পাঠাওয়ের সহপ্রতিষ্ঠাতা ফাহিম সালেহ এক নির্মম হত্যাকাণ্ডের শিকার হন। আদালতে টাইরেস হাসপিল জানান, প্রেমিকাকে আকৃষ্ট করার জন্য নানা উপহার কিনতে তিনি ফাহিমের অর্থ চুরি করেছিলেন। পরে এ বিষয়টি আড়াল করতেই তিনি ফাহিমকে হত্যা করেন।

ফাহিমের পক্ষের আইনজীবীরা জানিয়েছেন, হাসপিল ফাহিমকে ঠাণ্ডা মাথায় খুন করেন। আদালতে তিনি নিজের অপরাধ স্বীকার করলেও টাইরেসের আইনজীবীদের দাবি মানসিকভাবে বিপর্যস্ত হয়ে এ হত্যাকাণ্ড ঘটিয়েছেন তিনি। এই কারণে সাজা কমানোর দাবি করেন তারা। যদিও আইনজীবীদের এ দাবি প্রত্যাখ্যান করেছেন জুরিবোর্ড।

উল্লেখ্য, এ মামলায় হাসপিলের সাজা ঘোষণার তারিখ ধার্য করা হয়েছে আগামী ১০ সেপ্টেম্বর। ধারণা করা হচ্ছে এই মামলায় হাসপিলের ২৫ বছর থেকে যাবজ্জীবন কারাদণ্ড পর্যন্ত হতে পারে। (সূত্র: সিএনএন)

news24bd.tv/SC