মালদ্বীপে প্রেসিডেন্টকে কালো জাদু করার দায়ে গ্রেপ্তার পরিবেশমন্ত্রী 

মালদ্বীপের পরিবেশমন্ত্রী ফাতিমাথ শামনাজ আলি সালিম ও প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু (সংগৃহীত ছবি)

মালদ্বীপে প্রেসিডেন্টকে কালো জাদু করার দায়ে গ্রেপ্তার পরিবেশমন্ত্রী 

অনলাইন ডেস্ক

মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জুর ওপর কালো জাদু করার দায়ে দেশটির পরিবেশমন্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৭ জুন) কর্মকর্তারা এমনটি জানান।  

দেশটির গণমাধ্যম বলছে প্রেসিডেন্টের ওপর কালো জাদু প্রয়োগের অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। পরিবেশ, জলবায়ু পরিবর্তন ও জ্বালানিমন্ত্রী ফাতিমাথ শামনাজ আলি সালিমকে এই ঘটনায় ২৩ জুন গ্রেপ্তার করা হয়।

তার সঙ্গে আরও দুজন গ্রেপ্তার হন। পুলিশ জানায়, রাজধানী মালে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

কর্মকর্তারা জানান, তাকে জিজ্ঞাসাবাদের জন্য এক সপ্তাহের হেফাজতে রাখা হয়েছে। তবে তার গ্রেপ্তারের বিষয়ে কর্মকর্তারা বিস্তারিত কিছু জানাননি।

দেশটির স্থানীয় গণমাধ্যম সান জানিয়েছে, পরিবেশমন্ত্রী শামনাজকে গ্রেপ্তার করা হয়েছে প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জুর ওপর কালো জাদু প্রয়োগ করার কারণে। যদিও দেশটির পুলিশ এ প্রতিবেদনের তথ্য নিশ্চিত কিংবা অস্বীকার- কোনোটিই করেনি।

জলবায়ু সংকটের সামনের সারিতে থাকা মালদ্বীপের পরিবেশমন্ত্রীর পদ বেশ গুরুত্বপূর্ণ। জাতিসংঘের পরিবেশ বিশেষজ্ঞরা সতর্ক করে দিয়ে বলছেন, সমুদ্রপৃষ্ঠের উচ্চতাবৃদ্ধিতে এই শতকের শেষ দিকে দেশটিকে বসবাসের অযোগ্য করে তুলতে পারে।

মুসলিম সংখ্যাগরিষ্ঠ মালদ্বীপে দণ্ডবিধির অধীনে জাদুবিদ্যা কোনো ফৌজদারি অপরাধ না হলেও ইসলামিক আইন অনুযায়ী জাদুবিদ্যায় ছয়-মাসের কারাদণ্ড হতে পারে। দ্বীপপুঞ্জটিতে লোকেরা ব্যাপকভাবে ঐতিহ্যবাহী আচার-অনুষ্ঠান পালন করে থাকে। বিরোধী পক্ষকে শায়েস্তা করতে এমন বিদ্যা তাদের সাহায্য করে বলে মনে করেন কেউ কেউ। (সূত্র: স্ট্রেইট টাইমস)

news24bd.tv/SC