ইসরায়েলি হামলায় হামাসপ্রধানের বোনসহ নিহত ১০

হামাসপ্রধান ইসমাইল হানিয়া

ইসরায়েলি হামলায় হামাসপ্রধানের বোনসহ নিহত ১০

অনলাইন ডেস্ক

ফিলিস্তিনের গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসনের মধ্যেই হামাসের প্রধান ইসমাইল হানিয়ার বোনসহ ১০ স্বজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২৫ জুন) দিনের শুরুতে উত্তর গাজার আল-শাতি শরণার্থী শিবিরে হানিয়ার পরিবারের বাড়িতে এ হামলা চালানো হয় বলে জানা গেছে।

গাজার জরুরি পরিষেবা সংস্থা এ কথাগুলো জানিয়েছে। গাজার জরুরি পরিষেবা বিভাগের মুখপাত্র মাহমুদ বাসাল বলেন, ‘বিমান হামলায় ১০ জন মারা গেছেন।

তাদের মধ্যে হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়ার বোন জাহরা হানিয়াও রয়েছেন। ’

এসময় বাসাল আরও বলেন, ‘কয়েকজনের মরদেহ এখনো বাড়ির ধ্বংসস্তূপের নিচে পড়ে আছে। মরদেহগুলো বের করে আনার মতো সরঞ্জাম আমাদের কাছে নেই। ’ উদ্ধারকর্মীরা অন্য মরদেহগুলো গাজা নগরীর আল-আহলি হাসপাতালে নিয়ে যান বলেও জানান তিনি।

হামলার বিষয়ে জানতে বার্তাসংস্থা এএফপির পক্ষ থেকে ইসরায়েলের সামরিক বাহিনীর সঙ্গে যোগাযোগ করা হলেও এই ঘটনার বিষয়ে তারা অবহিত জানালেও হামলার বিষয়টি নিশ্চিত করেনি।

এর আগে ঈদুল ফিতরের দিন গাজায় ইসরায়েলের বিমান হামলায় হানিয়ার তিন ছেলে ও চার নাতি-নাতনি নিহত হন। তারা গাড়িতে করে আত্মীয়ের বাসায় যাচ্ছিলেন। ওই সময় হানিয়া বলেছিলেন, গত ৭ অক্টোবর গাজায় ইসরায়েলের হামলা শুরুর পর থেকে ৬০ আত্মীয়-স্বজন হারিয়েছেন তিনি।

এদিকে রাফাসহ গাজার অন্য এলাকায়ও হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি বাহিনী।

গতকাল গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক তথ্যমতে, ২৪ ঘণ্টায় ইসরায়েলের হামলায় ৩২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৩৯ জন। এ নিয়ে গত ৭ অক্টোবর থেকে গাজায় ইসরায়েলি বাহিনীর হামলায় ৩৭ হাজার ৬৫৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৮৬ হাজারের বেশি। নিহতদের শতকরা ৫৬ ভাগ নারী ও শিশু।

news24bd.tv/SC