বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে অবসরে কিউই ক্রিকেটার

বিশ্বকাপ দলে জায়গা না পেয়ে অবসরে কিউই ক্রিকেটার

অনলাইন ডেস্ক

চার বছর ধরে নেই জাতীয় দলে। তবুও নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে ডাক পাওয়ার খুব কাছাকাছি ছিলেন কলিন মুনরো। নির্বাচকরা বসেছিলেন তার সঙ্গে। কিন্তু ১৫ সদস্যর দলে শেষ পর্যন্ত আর জায়গা হয়নি এই ব্যাটারের।

ফলে অনতিবিলম্বে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন মুনরো।  

২০২০ সালের পর থেকে নিউজিল্যান্ড দলে আর সুযোগ হয়নি মুনরোর। তবে বিশ্বকাপকে সামনে রেখে তার সঙ্গে আলোচনায় বসেছিলেন নির্বাচকরা, এমনটিই নিজেই জানান কিউই কোচ গ্যারি স্টিড।

অবসর নিয়ে মুনরো বলেন, ‘ব্ল্যাক ক্যাপসের হয়ে খেলা সবসময়ই আমার ক্যারিয়ারে সবচেয়ে বড় অর্জন।

আমি সেই জার্সিটি পরার চেয়ে অন্য কোনো কিছুতে বেশি গর্বিত বোধ করিনি। এটি সত্য যে, আমি সব ফরম্যাটে ১২৩ বার এটি করতে পেরেছি। তা নিয়ে আমি সর্বদা অবিশ্বাস্যভাবে গর্বিত হবো। ’

তিনি আরও বলেন, ‘যদিও আমার শেষ ম্যাচের পর বেশ অনেকটা সময় চলে গেছে। তবে আমি কখনোই আশা ছাড়িনি। আমি মনে করেছি, ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ফর্মে এসে জাতীয় ফিরতে পারবো। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ব্ল্যাক ক্যাপস স্কোয়াড ঘোষণার সঙ্গে সঙ্গে সেই দরজা আনুষ্ঠানিকভাবে বন্ধ করার উপযুক্ত সময় এসেছে। ’

নিউজিল্যান্ডের জার্সিতে ১২৩টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন মুনরো। যার মধ্যে একটি টেস্ট, ৫৭টি ওয়ানডে ও ৬৫ টি-টোয়েন্টি ম্যাচ আছে। টি-টোয়েন্টিতে তিনটি সেঞ্চুরি আছে মুনরোর। এর মধ্যে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৪৭ বলে সেঞ্চরি হাঁকান তিনি।  

news24bd.tv/SHS