বিশ্বকাপে টিমে কে কোথায় ব্যাটিং করবেন জানালেন পাপন

বিশ্বকাপে টিমে কে কোথায় ব্যাটিং করবেন জানালেন পাপন

অনলাইন ডেস্ক

আসন্ন টি২০ বিশ্বকাপ উপলক্ষে গত বুধবার (১৫ মে) যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে পাড়ি জমিয়েছে টাইগাররা। সেইদিনই বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে মিরপুরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে বাংলাদেশ দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানান, 'হ্যাঁ, টি২০ ক্রিকেটে ব্যাটিং অর্ডার পরিবর্তন হবে। এটা ক্রিকেটে সাধারণ ব্যাপার। '

এর আগে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে অবস্থা এমন দাঁড়ায় যে, কোন ম্যাচে কে, কখন, কোথায় ব্যাটিং করবে সেটা অগ্রিম ধারণা করা মুশকিল ছিল।

এবারও বিশ্বকাপে ব্যাটিং বিভাগে রদবদলের ইঙ্গিত দিয়ে যান হাথুরুসিংহে।

যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান বলেছেন, 'ব্যাটিং অর্ডার পরিবর্তনের আমি কোনো সুযোগই দেখি না। কিভাবে করবে, আমি তো দেখি না। '

রাজধানীর ইনডোর স্টেডিয়ামে একটি অনুষ্ঠানে অতিথি হয়ে এসে বাংলাদেশ দলের বিশ্বকাপ ব্যাটিং অর্ডারে কে কোথায় ব্যাট করবেন সেটি পরিষ্কার করেন দেন নাজমুল।

যেখানে সৌম্য সরকার, লিটন দাস আর তানজিদ হাসানের মধ্যে ঠিক কোন দুই ওপেনার নিয়মিত খেলবেন সেটি খোলসা করেননি তিনি।

নাজমুল বলেন, 'ওপেনিংয়ে তিনজনের মধ্যে দুজন খেলবে। কিন্তু কোন দুজন খেলব এটা আমি এখন বলতে পারছি না। তিনে শান্ত (নাজমুল হোসেন), চারে তাওহিদ হৃদয়, পাঁচে সাকিব, ছয়ে মাহমুদ উল্লাহ রিয়াদ, সাতে অনিক (জাকের আলী) যদি আমরা সাত জন ব্যাটার খেলাই।

এরপর স্পিনার আসবেন একজন। সেটা রিশাদ আসবে নাকি শেখ মেহেদী সেটা আমি জানি না। প্রতিপক্ষ দেখে ঠিক করা হবে। বাকি তিন পেসার খেলবে। এর মাঝে পরিবর্তন হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ বলে আমার মনে হয়।

বাংলাদেশ দলের কাছের এই বিশ্বকাপে নিজের প্রত্যাশা জানাতে গিয়ে বলেন, 'ক্রিকেট সমর্থক হিসেবে আশা করি বাংলাদেশ সব ম্যাচ জিতুক। আর বিসিবির সভাপতি হিসেবে আশা করি ভালো খেলুক। '

এর আগে এবারের টি২০ বিশ্বকাপ নিয়ে বেশি প্রত্যাশা না রাখতে বলেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

আগামী ২ জুন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হবে এবারের টি২০ বিশ্বকাপ। আইসিসির এই মেগা আসরে অংশ নেয়ার আগে যুক্তরাষ্ট্রের সঙ্গে বিশ্বকাপের শেষ প্রস্তুতি হিসেবে তিন ম্যাচের টি২০ সিরিজ খেলবে বাংলাদেশ। ২১, ২৩ ও ২৫ মে হবে সিরিজের ম্যাচগুলো।

news24bd.tv/SC