দফয় দফায় ভোটকেন্দ্রে ভিমরুলের আক্রমণ, আক্রান্ত ২৫    

এই ভোটকেন্দ্রে আক্রমণ করে ভিমুরুল

দফয় দফায় ভোটকেন্দ্রে ভিমরুলের আক্রমণ, আক্রান্ত ২৫    

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার মুসুদ্দি ইউনিয়নের একটি ভোটকেন্দ্রে দফায় দফায় আক্রমণ করে ভিমরুল। এ সময় উপস্থিত ভোটার ও আশপাশের লোকজন দিশেহারা হয়ে পড়েন। ভিমরুলের কামড়ে ২৫ জন আক্রান্ত হন।  

বুধবার (৮ মে) দুপুর ১টা ও ২টা ৩০ মিনিটে দুই দফায়  ইউনিয়নের মুসুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে ১টার দিকে মুসুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের দক্ষিণ দিক থেকে একঝাঁক ভিমরুল কেন্দ্রে ভোট দিতে আসা নারী-পুরুষসহ নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যদের আক্রমণ করে। হঠাৎ ভিমরুলের আক্রমণে দিশেহারা হয়ে ভোটারসহ নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যরা নিরাপদ আশ্রয়ে ছুটতে থাকেন। মুহূর্তে ভোট কেন্দ্র ফাঁকা হয়ে যায়। অনেকেই মাঠের পাশে থাকা খড়ের গাদা থেকে খড় নিয়ে তা জ্বালিয়ে ধোঁয়া তৈরি করে আত্মরক্ষা করে।

প্রায় ২০ মিনিট পর ভিমরুলের ঝাঁক অন্যত্র চলে গেলে আহতদের উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শীরা আরও জানান,  দ্বিতীয় দফায় দুপুর ২টা ৩০ মিনিটে ভিমরুলের ঝাঁক দ্বিতীয় দফায় মাঠে উপস্থিত হয়। ভোটার, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ বিভিন্ন গণমাধ্যম কর্মীদের ওপর আক্রমণ চালায় তারা। এ সময় বেশ কয়েকজন আহত হন।

ভোটকেন্দ্রের দায়িত্ব থাকা পুলিশের এসআই (নিরস্ত্র) আবু তাহের জানান, ভিমরুলের আক্রমণে ৪ পুলিশ সদস্য ও দুই জন আনসার সদস্য আহত হয়েছেন। এদের মধ্যে দুইজন পুলিশ সদস্যদের অবস্থা বেশ খারাপ হলেও তারা দায়িত্ব পালন করেন।
 
মুসুদ্দি  দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিজাইডিং অফিসার মো. মামুন সরকার জানান, ভিমরুলের আক্রমণে তার কেন্দ্রে অন্তত ২৫ জন আহত হয়েছেন। এদের মধ্যে পুলিশের ৪ জন, আনসার সদস্য ২ জন ও স্থানীয় ২ জন শিশুসহ ১৭ জন আহত হয়েছেন। ভিমরুলের আক্রমণে ছানোয়ার ও সলিমুল্লাহ নামে দুইজনের অবস্থা গুরুতর। এই দুইজনসহ মোট ১০ জনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, মুসুদ্দি দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ভোটার সংখ্যা ২০৫৩। এর মধ্যে নারী ভোটার ১০৪৩ জন ও পুরুষ ভোটার ১০১০ জন।
news24bd.tv/আইএএম