বজ্রপাতে চার জেলায় ৮ জনের মৃত্যু

প্রতীকী ছবি

বজ্রপাতে চার জেলায় ৮ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক

বজ্রপাতে টাঙ্গাইল, নরসিংদী, বরগুনা ও গাজীপুরে আটজন মারা গেছেন। শনিবার (১৮ মে) সকাল থেকে দুপুর পর্যন্ত এ দুর্ঘটনা ঘটে।

শনিবার (১৮ মে) দুপুর ১২টার দিকে নরসিংদীর সদর উপজেলার চরাঞ্চলের আলোকবালীতে জমিতে ধান কাটার সময় বজ্রপাতে মা-ছেলেসহ একইস্থানে তিনজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুইজন।

এছাড়া একই সময় শহরের হাজীপুরে বজ্রপাতে মারা গেছেন আরও একজন।

মৃতরা হলেন, সদর উপজেলার আলোকবালী উত্তরপাড়ার কামাল মিয়ার স্ত্রী শরিফা বেগম (৫০), তার ছেলে ইকবাল হোসেন (১২), করম আলীর ছেলে কাইয়ুম মিয়া (২২) এবং ও হাজীপুর ইউনিয়নের চকপাড়ায় মোছলেহউদ্দিন (৫০)।

নরসিংদী সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ বলেন, আলাদা ঘটনায় বজ্রপাতে চারজন মারা গেছেন। তাদের মরদেহ সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

এদিকে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বীরবাসিন্দা ইউনিয়নের নোয়াবাড়ি গ্রামে সকালে ধান কাটার সময় বজ্রপাতে দুই খালাতো ভাইয়ের মৃত্যু হয়েছে।

মৃতরা হলেন, দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা সদরের মৃত আয়নাল হকের ছেলে আমির হোসেন (৫২ ) ও মৃত নূর হোসেনের ছেলে আফজাল হোসেন (৫৫)।

কালিহাতী থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) রাজীব হোসেন জানান, আইনি প্রক্রিয়া শেষে তাদের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

বরগুনার পাথরঘাটা উপজেলায় মাঠ থেকে গরু আনতে গিয়ে আসাদুল (৩০) নামে এক জেলে বজ্রপাতে নিহত হয়েছেন। এছাড়াও এ ঘটনায় নিহতের ছেলে আব্দুল্লাহ (৮) আহত হয়েছে।  

শনিবার বিকেল ৪টার দিকে উপজেলার কাঠাতলী ইউনিয়নের ২ নং ওয়ার্ডে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরের পর আকাশে মেঘ হলে আসাদুল তার ছেলেকে সঙ্গে নিয়ে বাড়ি থেকে বের হয়ে মাঠে গরু আনতে যান। এ সময় হঠাৎ বজ্রপাতে আসাদুলের মৃত্যু হয়। এছাড়াও সঙ্গে থাকা তার ছেলে আব্দুল্লাহ আহতসহ দুটি গরুর মৃত্যু হয়।  

ওসি আল মামুন বলেন, বজ্রপাতে আসাদুল নামে একজনের মৃত্যু হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।  

এছাড়াও সকাল ৯টার দিকে গাজীপুরের শ্রীপুরে কাওরাইদ ইউনিয়নের গলদাপাড়া গ্রামে বজ্রপাতে ফাতেমা আক্তার (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। ফাতেমা আক্তার উপজেলার কাওরাইদ ইউনিয়নের গলদাপাড়া গ্রামের মো. নূর হোসেনের স্ত্রী।

শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক সাবিনা জানান, ওই নারীকে সকাল সাড়ে ১০টার দিকে হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়। বজ্রপাতে তার শরীরের বাম পাশ ঝলসে গেছে।

news24bd.tv/DHL