বাগাতিপাড়ায় আচরণবিধি লঙ্ঘন, ৩ প্রার্থীকে জরিমানা

উপজেলা নির্বাচন

বাগাতিপাড়ায় আচরণবিধি লঙ্ঘন, ৩ প্রার্থীকে জরিমানা

নাটোর প্রতিনিধি

নাটোরের বাগাতিপাড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অপরাধে দুই চেয়ারম্যান ও এক মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীকে ৪২ হাজর টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া দুটি নির্বাচনী ক্যাম্প ভেঙে ফেলাসহ কিছু সরঞ্জামও জব্দ করা হয়।

গতকাল শনিবার (১৮ মে) সন্ধ্যার দিকে উপজেলার পাঁকা ইউনিয়নের একডালা বাজার ও মাকোপাড়া মোড়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া মমতাজের ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শনিবার রাতে বাগাতিপাড়া উপজেলার একডালা বাজারে উপজেলা পরিষদ নির্বাচনের আচরণবিধি লঙ্ঘন করে চেয়ারম্যান প্রার্থী অধ্যাপক আবুল হোসেন তার দোয়াত-কলম প্রতীক ছাপানো গেঞ্জি কর্মী-সমর্থকদের পরিয়ে নির্বাচনী প্রচারণা করার অপরাধে ২৫ হাজার টাকা এবং একই অপরাধে তার এক কর্মীর দুই হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এসময় তিনটি গেঞ্জি জব্দ করা হয়। পরে একই প্রার্থীর মাকুপাড়া বাজার থেকে অফিস ঘর নির্মাণের ছয়টি টিন জব্দ করা হয়।

একই সময়ে কলস প্রতীকের ব্যানার নিয়ে মোটরসাইকেল নিয়ে শোডাউন করার অপরাধে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মোছা. মিতা বেগম শিবলীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে উপজেলার একডালা বাজার ও মাকোপাড়া মোড় থেকে শালিক পাখি প্রতীকের অপর চেয়ারম্যান প্রার্থী পাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আসলাম উদ্দিনের দুটি নির্বাচনী ক্যাম্প ভেঙে ফেলা হয় এবং সেখান থেকে ৩০টি প্লাস্টিকের চেয়ার, ১০০টি পোস্টার জব্দ করা হয়।

পরে একই প্রার্থীর মাকুপাড়া বাজার থেকে অফিস ঘর নির্মাণের ছয়টি টিন জব্দ করা হয়। এসময় তার কর্মী পাঁকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমানের ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে পাঁচদিনের কারাদণ্ডাদেশের আদেশ দেওয়া হয়। পরে জরিমানার টাকা পরিশোধ করলে তাকে ছেড়ে দেয়া হয়।

বাগাতিপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া মমতাজ অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী আচরণবিধিমালা বাস্তবায়নের জন্য উপজেলা প্রশাসনের কাজ চলমান রেখেছেন। সুন্দর ও শান্তিপূর্ণ নির্বাচন উপহার দেয়ার জন্য এই অভিযান পরিচালনা করা হচ্ছে। সুষ্ঠু নির্বাচন পরিচালনার লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

news24bd.tv/SHS