লেবাননে ইসরায়েলি বিমান হামলায় ৩ হিজবুল্লাহ সদস্য নিহত

সংগৃহীত ছবি

লেবাননে ইসরায়েলি বিমান হামলায় ৩ হিজবুল্লাহ সদস্য নিহত

অনলাইন ডেস্ক

লেবাননের দক্ষিণাঞ্চলে ইসরায়েলি বিমান হামলায় হিজবুল্লাহর তিন সদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় তিন প্যারামেডিকসহ আরও ছয়জন আহত হয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানিয়েছে, লেবাননের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় শহর সোরের আল-দাহিরা গ্রামে ইসরায়েলি একটি যুদ্ধবিমান থেকে এ হামলা চালানো হয়।

সূত্র জানায়, অভিযানে দুটি বাড়ি ধ্বংস হয়েছে এবং আশপাশের আরও অন্তত ১০টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

হামুল এলাকায় ড্রোন হামলায় হতাহতদের বহনকারী একটি অ্যাম্বুলেন্সের কাছে ক্ষেপণাস্ত্র আঘাত হানলে ইসলামিক স্বাস্থ্য কর্তৃপক্ষের সিভিল ডিফেন্সের তিন প্যারামেডিক আহত হন।

এ ছাড়াও, দক্ষিণ-পশ্চিম লেবাননের ওয়াদি হামুলে একটি ইসরায়েলি ড্রোন থেকে ছোড়া দুটি রকেটের আঘাতে একটি মোটরসাইকেলের দুই আরোহী আহত হয়েছেন। পাশাপাশি দক্ষিণ-পূর্ব লেবাননের খিয়াম গ্রামকে লক্ষ্য করে ইসরায়েলি আর্টিলারি গোলার আঘাতে আরও একজন সিরিয়ান আহত হয়েছেন।

সূত্র আরও জানায়, লেবাননের সেনাবাহিনী দক্ষিণ লেবানন থেকে উত্তর ইসরায়েলে বেশ কয়েকটি ড্রোন এবং প্রায় ৪০টি ভূমিতে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ প্রত্যক্ষ করেছে।

এদিকে, হিজবুল্লাহ এক বিবৃতিতে বলেছে, তাদের যোদ্ধারা আল-শোমিরা ব্যারাক ও নিকটবর্তী ইসরায়েলি সেনা মোতায়েনস্থলে কাতিউশা রকেট দিয়ে বোমা হামলা চালিয়েছে।

সূত্র: ইউএনবি

news24bd.tv/JP

এই রকম আরও টপিক